GuidePedia

0

প্রিয়ঙ্কা চোপড়ার নতুন প্রেম

আই কান্ট মেক ইউ লাভ ইথ ইউ ডোন্ট
ইউ কান্ট মেক ইয়োর হার্ট ফিল সামথিং ইট ওন্ট
মর্নিং উইল কাম অ্যান্ড আই’ল ডু হোয়াট’স রাইট
জাস্ট গিভ মি টিল দেন টু গিভ আপ দিজ ফাইট
অ্যান্ড আই উইল গিভ আপ দিজ ফাইট…

এই সুরেই আপাতত লুকিয়ে রয়েছে প্রিয়ঙ্কা চোপড়ার নিশিদিনের ভালবাসা!

অবশ্য স্পষ্ট করে বলে দেওয়াই ভাল যে, এই প্রেমের নেপথ্যে লুকিয়ে নেই পৃথিবীর কোনও সুপুরুষ-ই! এই প্রেম সুরের জন্য। যে সুরের ছোঁওয়ায় সূর্য ওঠে, রাত হয় মধুময়, সাগরে তোলপাড় ওঠে, বাতাস মত্ত হয়, এ সেই সুরের ধারা। ‘গান কণ্ঠে নিলেম’- ব্যস, এটুকুই তো ছিল প্রিয়ঙ্কার সবচেয়ে গোপন আকাঙ্ক্ষা। নায়িকা হওয়ার বাসনার চেয়েও এই প্রাণ খুলে গানই তো ছিল মেয়ের অবদমিত স্বপ্ন। কর্ণ জোহরকে একবার কথায় কথায় সেটা জানিয়েছিলেনও সুন্দরী। দু’ কলি গেয়ে শুনিয়ে তাকও লাগিয়ে দিয়েছিলেন সেই সঙ্গে।

সে সব আজ ইতিহাস। বলিউডের ব্যস্ততম নায়িকা তার পর অনেকটা পথ পেরিয়ে গায়িকা হিসেবেও লুফে নিয়েছেন সাফল্য। ‘ইন মাই সিটি’ আর ‘এক্সোটিক’- তুলকালাম ফেলে দেওয়া মেয়ের এই গান নিয়ে এখন আর নতুন করে কী বা বলার আছে?

তবে থেমে থাকা তো আর এই মেয়ের স্বভাব নয়। তাই, আবার সুর-সুন্দরী হয়ে সবার চোখের সামনে আসতে চলেছেন প্রিয়ঙ্কা। প্রায় সদ্যই মুক্তি পেয়েছে তাঁর তিন নম্বর সোলো ট্র্যাক ‘আই কান্ট মেক ইউ লাভ মি’! আর মুক্তির সঙ্গে সঙ্গে যথারীতি উন্মত্ত হয়ে উঠেছে পৃথিবী।

আসলে, এবার যে গানটিকে বেছে নিয়েছেন প্রিয়ঙ্কা, তা নেহাতই সুরের খেলা নয়। এর পিছনে লুকিয়ে রয়েছে সারা বিশ্বের সংগীতসাধনার এক গুরুত্বপূর্ণ অধ্যায়। গানটিও বলাই বাহুল্য, প্রিয়ঙ্কার নিজের নয়। তিনি কেবল একটু রদবদল করে গানটিকে গেয়েছেন মাত্র। যে গায়িকার কণ্ঠে বিখ্যাত হয়েছিল গানটি, তিনি বনি রেট!

সেটা ১৯৯১ সালের কথা। এক মদ্যপ প্রত্যাখ্যাত হয়ে গুলি চালিয়েছিল প্রেমিকার গাড়িতে। আদালতে সে শুধু এর পর একটাই কথা বলে, ‘আমি বুঝতে পেরেছি, জোর করে কাউকে ভালবাসানো যায় না’। এই ছোট্ট ঘটনাটিই এরপর মাইক রেড আর অ্যালেন শ্যাম্বলিনের কলমে জন্ম দেয় ‘আই কান্ট মেক ইউ লাভ মি’। ব্যালাডের সুরে বনি রেট গানটি রেকর্ড করেন। এবং দেখতে দেখতে পৃথিবীর সেরা একশোটি গানের তালিকায় জায়গা করে নেয় এই গান।

তবে বনি রেট-এর ঠিক পরেই যে এই গানটায় নিজের কণ্ঠের জাদু দেখালেন প্রিয়ঙ্কা, এমনটা ভাবলে কিন্তু ভুল হবে। পৃথিবীখ্যাত গান; সে কি এমনি এমনি? নায়িকার আগে আরও অনেকেই নিজেদের মতো করে পারফর্ম করেছেন ‘আই কান্ট মেক ইউ লাভ মি’। তাহলে প্রিয়ঙ্কার গায়কি নিয়ে কেন এত উন্মাদনা? সে কি নায়িকার ভক্তসংখ্যার জন্য?

‘মূল গানটা ছিল ব্যালাড আর আমারটা ডান্স নম্বর’, জনপ্রিয়তার রহস্যটা ফাঁস করে দিচ্ছেন প্রিয়ঙ্কা নিজেই। তবে ডান্স ট্র্যাক বলেই লোকে লাফাচ্ছে, এমনটাও ভাবলে কিন্তু অন্যায় হবে। আসলে, এই গানটা গাওয়া মোটেও কোনও মুখের কথা ছিল না। খোদ বনি রেট রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন গানটা গাইতে গিয়ে। নিরন্তর সুরের ওঠাপড়া, দীর্ঘশ্বাস, অনুভূতি, মনকেমন- এই পুরোটাই তো উজাড় করে দেওয়ার কথা ছিল গানটায়। রেকর্ডিং একরকমভাবে হয়ে গেলেও লাইভ পারফর্ম্যান্সে গানটাকে অন্যভাবে গাইতেন খোদ রেট-ই!

সেই জায়গা থেকে বেরিয়ে এসে গানটাকে ডান্স ট্র্যাকে ফেলার চ্যালেঞ্জটা মোটেও সহজ ছিল না। কিন্তু প্রিয়ঙ্কাকে কি কেউ কোনও দিন দমিয়ে রাখতে পেরেছেন? এবারেও তার ব্যতিক্রম হল না। মেয়ে প্রাণ খুলে গাইলেন। তারপর গানটাকে ছেড়ে দিলেন বাজারে। আর সেই মনকেমনের সুরে এবার নেচে উঠল পৃথিবী। অপেক্ষাও করতে লাগল, কখন গানটির দৃশ্যায়ণ নিয়ে হাজির হবেন মেয়ে। প্রিয়ঙ্কা অবশ্য বলছেন, ভিডিও মুক্তি পেতে কিছু দেরি আছে।

তবে এত কিছুর পরেও একটা প্রশ্ন উঠছেই নিন্দুকদের তরফে। নিজস্ব গান না গেয়ে পৃথিবীবিখ্যাত একটা গানকে কেন বেছে নিলেন সুন্দরী?‘আরে, বনি রেট এমন একজন মানুষ যাঁকে দেখে আর শুনে উৎসাহিত হয়ে আমার গান গাইতে আসা’, সব বিতর্ককে এক ফুঁয়ে উড়িয়ে দিয়ে এভাবেই শ্রদ্ধা জানাচ্ছেন প্রিয়ঙ্কা।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top