GuidePedia

0

ভোটার তালিকায় নাম নিবন্ধন চলছে। উত্তর-পূর্ব লন্ডনের স্টকটন-অন-টিস এলাকার রাসেল হয়লি (৪৫) সেই তালিকায় নাম উঠালেন জিউসের। যথাসময়ে ভোটার কার্ডও পেয়ে গেল জিউস। কিন্তু কাজটি করে এখন জেলের ঘানি টানার আশঙ্কার মধ্যে পড়ে গেছেন রাসেল। কারণ, এই জিউস কোন মানুষ নয়, রাসেলেরই পোষা একটি কুকুর।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, মিথ্যা তথ্য দিয়ে নাম নিবন্ধিত করার অভিযোগ আনা হয়েছে তার মালিকের বিরুদ্ধে।

স্থানীয় কাউন্সিল পেশায় নিরাপত্তা প্রহরী রাসেলকে থানায় হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। সেখানে তিনি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন। কর্তৃপক্ষ সন্তুষ্ট না হলে জালিয়াতির অভিযোগে জরিমানা বা কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন তিনি।

রাসেল বলছেন, নিবন্ধনকারী তার বাড়িতে গিয়ে তাকে প্রশ্ন করেন- বাড়িতে কে কে থাকে। রাসেল বলেন, বাড়িতে তিনি ও তার স্ত্রী থাকেন। ছোট একটি সন্তান আছে, যে তালিকাভুক্ত হওয়ার যোগ্য নয়। বাড়িতে আরেকজন আছে, সে হলো জিউস। কুকুরের বয়স হিসেবে যার এখন ৬৩ বছর চলছে! জিউসের তথ্যটি রাসেল মজা করেই দিয়েছিলেন বলে দাবি করেছেন। কিন্তু এতেই ভোটার তালিকায় তার নাম যে উঠে যাবে তা তিনি ভাবতে পারেননি। এর কদিন পরই বাড়ির চিঠির বাক্সে অন্যদের সঙ্গে জিউসের ভোটার কার্ডটিও হাজির হয়।

স্থানীয় কাউন্সিল জানিয়েছে, রাসেল নিজ হাতে জিউসের তথ্য পূরণ করেছেন প্রমাণ হলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে। তবে এমন কর্ম করেননি বলেই দাবি রাসেলের। বরং নিছক কৌতুক থেকে গোটা ঘটনা গুরুতর হয়ে পড়ায় তিনি বিপর্যস্ত বলে দাবি করছেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top