GuidePedia

0

ইংল্যান্ডের পুরুষরা এক আন্ডারওয়্যারে গড়ে সাত বছর পার করে দেয়। আবার অনেকের ক্ষেত্রে এই সময়কাল আরও বেশি। পুরুষদের জন্য খুবই জরুরি এই আন্ডারওয়্যারের ব্যবহারে তারা এতো মিতব্যায়ী কেন সেটা জানতেই ওই জরিপকারীরা কথা বলা বলেছেন ব্রিটিশ পুরুষদের সঙ্গে। জরিপকারীদের একজন বলেন, “আমি এমন একটি আন্ডারওয়্যার পরি যার এক জায়গায় ফুটো রয়েছে।” কেন তারা এতোদিন ধরে একটি আন্ডারওয়্যারই পড়েন? এই প্রশ্নের উত্তরে বেশিরভাগই বলেছেন, “ওটা কিনতে যাওয়া ঝামেলার ব্যাপার তাই।”

আন্ডারওয়্যারের দোকানের এক নারীকর্মী বলেন, “আমি মনে করিনা যে, আন্ডারওয়্যার কেনা বা ব্যবহারের ক্ষেত্রে পুরুষরা খুব সচেতন। তারা এসে অনেকটা চোখ বন্ধ করেই একটা আন্ডারওয়্যার কিনে নিয়ে যান। সেটা দেখতে কেমন সেটা তাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। নারীরা তাদের অন্তর্বাস প্রতি মৌসুমে নতুন কিনলেও পুরুষরা তাদের আন্ডারওয়্যার সহজে কেনেন না। অনেকে তো শুধু হারিয়ে গেলেই কেনে। তারা আন্ডাওয়্যার কিনতে এসে কোন দিকে খেয়াল রাখবেন সেটাই জানেন না। এতেই বোঝা যায় বছরের পর বছর পুরুষরা পুরনো আন্ডাওয়্যারই ব্যবহার করেন।”

তাছাড়া যেহেতু এটা প্যান্টের নিচে থাকে সেহেতু সেটা নতুন না পুরাতন সেটা নিয়েও তাদের কোন মাথা ব্যথা থাকে না। আরেকটা ব্যাপার হচ্ছে এটা ধুয়ে পরার সুবিধা বেশ। আকারে ছোট হওয়ায় ওয়াশিং মেশিনে না ধুতে পারলেও হাতেই ধুয়ে ফেলা সম্ভব।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top