GuidePedia

0

যেখানে সেখানে মানুষের মলত্যাগ করার আগে একবার এই ভিডিও টা দেখলে আর ভয়ে যত্রতত্র মল ত্যাগ করার ইচ্ছাও থাকবে না!!! হি...হি...!!!
ভারতসহ উপমহাদেশের অনেক দেশেই প্রতিদিন প্রচুর মানুষ খোলা যায়গায় যত্রতত্র মল ত্যাগ করে থাকে। শুধুমাত্র ভারতেই কমপক্ষে ৬০ কোটি মানুষ প্রতিদিন খোলা যায়গায় মল ত্যাগ করে। যা বৃষ্টির পানিতে ধুয়ে পানীয় জলে মিশে বা বিভিন্নভাবে সৃষ্টি করে নানা রোগ-ব্যাধির। আর সেজন্যই মানুষকে যত্রতত্র মলত্যাগ না করার ব্যাপারে সতর্ক করতে ভারতের জন শুনানি বিভাগ (পিএসএ) নিয়েছে ব্যতিক্রমী এক উদ্যোগ।

সম্প্রতি তারা মানুষের মলের সুপার অ্যানিমেশন করে তৈরি করেছে একটি মিউজিক ভিডিও। যার নাম দেয়া হয়েছে ‘পু পার্টি’ বা ‘মলের পার্টি’। পিএসএ আশা করছে ‘টেক দ্য পু টু দ্য লু’ শিরোনামের এই মিউজিক ভিডিওটি দেখে দেশের মানুষ খোলা জায়গায় মল ত্যাগ না করার বিষয়ে সচেতন হবে।

মিউজিক ভিডিওটিতে দেখো যায়, সারা শহর জুড়ে ছড়িয়ে পড়েছে মানুষের মল। রাস্তায় হাঁটতে গেলেই পায়ের নিচে পড়ে চেপটে যাচ্ছে মল আর ছুটছে দুর্গন্ধের ফোয়ারা। এভাবে ফুটপাত, রেল লাইন, পার্কসহ নানা স্থানে অ্যানিমেশন করা মল মানুষকে ব্যাঙ্গ করছে এবং রোগব্যাধি ছড়িয়ে দিচ্ছে। আর পুরো মিউজিক ভিডিওটিই তৈরি করা হয়েছে একটি বাচ্চা ছেলেকে ঘিরে। মূলত তাকে ঘিরেই কুৎসিত মলেরা নানা ধরনের অদ্ভূত কর্মকাণ্ড করে বেড়ায়।

দেখুন ‘টেক দ্য পু টু দ্য লু’ মিউজিক ভিডিওটি......

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top