GuidePedia

0
দুর্বল অভিনয়শিল্পী ক্যাটরিনা কাইফ

বলিউডের প্রথম সারির অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন ক্যাটরিনা কাইফ। বলিউডের সিনেমা শিল্পের সঙ্গে সম্পর্কিত অনেকেই ক্যাটের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তারা তাঁকে বলিউডের সবচেয়ে দুর্বল অভিনয়শিল্পী বলেছেন। এ প্রশ্নে ক্যাট বিচলিত কি না জানতে চাওয়া হয়। তবে এ তারকা না সূচক জবাব দিয়েছেন। ভারতের জনপ্রিয় তারকা অনুষ্ঠান কফি উইথ করণের চতুর্থ সিজন শুরু হয়েছে গত ১ ডিসেম্বরে। বলিউডের সবচেয়ে দুর্বল অভিনয়শিল্পী কে প্রশ্ন করেন করণ। এ প্রশ্নের উত্তরে অনুষ্ঠানটির উপস্থিত বেশির ভাগ অতিথিই ক্যাটের নাম বলেছেন। ‘এক থা টাইগার’, ‘যাব তাক হ্যায় জান’ কিংবা ‘ধুম-৩’র মতো বক্স অফিস কাঁপানো দিয়েছেন ক্যাট। এরকম ছবি উপহার দেওয়ার পরও ক্যাটের অভিনয়ের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠলে তিনি বিচলিত কি না জিজ্ঞেস করলে ক্যাটরিনা বলেছেন, এ বিষয়টি আমাকে একদম বিচলিত করেনি।  সবারই মত প্রকাশের স্বাধীনতা আছে। আমি অন্যের মতামতের ওপর হস্তক্ষেপ করতে পারি না। তাঁরা যদি মনে করেন আমি সবচেয়ে দুর্বল অভিনয়শিল্পী। তাহলে সেটা বলতেই পারেন তাঁরা।

 আমি তাঁদের মতকে সহজভাবেই নিতে চাই। ক্যাটকে আরো জিজ্ঞেস করা হয়, আপনাকে প্রতিদ্বন্দী মনে করে আপনার সহকর্মীরা দুর্বল অভিনেত্রী হিসেবে আখ্যায়িত করেছেন কি? এ প্রশ্নের কোনো জবাব দেননি তিনি। শুধু মৃদু হেসেছেন দুটি ফিল্মফেয়ারসহ আরও অগনিত পুরস্কার পাওয়া ৩০ বছর বয়সী এ অভিনেত্রী। কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করেন কি না জানতে চাইলে ক্যাট জবাব দেন, কারও সঙ্গে প্রতিদ্বন্দিতা করার জন্য আমি বলিউডে আসিনি। তবে ভালো কাজ করছে এমন যে কাউকেই প্রতিদ্বন্দী চিন্তা করা যায়। এ বিষয়টিকে আমি ইতিবাচক বলে মনে করি। প্রতিদ্বন্দিতা থাকলে নিজেকে আরও বড় অবস্থানে পৌঁছে দেওয়ার জন্য এক ধরনের জেদ তৈরি হয়। নিজেকে ছাপিয়ে যাওয়ারও ইচ্ছে জাগে। নিজেকে প্রথম সারির একজন তারকা হিসেবে দেখতে কেমন লাগে জানতে চাইলে ক্যাট মৃদু হেসে বলেন, অবশ্যই খুব ভালো লাগে। সবকিছু মিলিয়ে মনে একটা মিশ্র অনুভূতি কাজ করে। আর অবশ্যই এটা অনেক বেশি উত্তেজনাকর।  কিন্তু ভালো কাজ উপহার দেওয়ার জন্য সব সময় কাজের চাপের মধ্যে থাকতে হয়। শুধু মনে হয়, এই অবস্থান ধরে রেখে আমাকে আরও অনেকদূর যেতে হবে। বলিউডের তারকাদের মধ্যে প্রিয় কে জানতে চাইলে এর জবাব দিয়েছেন ক্যাটরিনা। তিনি বলেছেন, এখন আমার নির্দিষ্ট প্রিয় কোনো তারকা নেই। আমার মনে হয়, সবাই সবার অবস্থানে থেকে ভালো কাজ করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top