GuidePedia

0
পৃথিবীর সবচাইতে ভারি ৫ ব্যক্তি
পৃথিবীর সবচাইতে ভারি ৫ ব্যক্তি

আমাদের মাঝে অনেকেই আছেন, যারা স্থূলকায় দেহ নিয়ে অনেক সমস্যায় থাকেন। ভাবেন যে ওজন কখনোই কমাতে পারবেন না। কিন্তু অসম্ভব বলে কিছু নেই। চলুন জেনে নেই বিশ্বের সবচেয়ে ওজনদার কয়েকজন মানুষ ও তাদের ওজন হ্রাসের বিস্ময়কর গল্প!
Paul Mason:
একসময় বিশ্বের সবচাইতে মোটা মানুষ ছিলেন পল ম্যাসন। তিনি ইংল্যান্ডের বাসিন্দা। ৫০ বছর বয়সে তার ওজন ছিল ৯৮০ পাউন্ড। সম্প্রতি তার একটা বাইপাস সার্জারি হয় এবং বর্তমানে তার ওজন ৫৬০ পাউন্ড। তার ওজন যখন ৪০০ পাউন্ড হয় তখনই Britain's national health service তাকে তার শরীর নিয়ন্ত্রণ করার পরামর্শ দেন। বর্তমানে তিনি দ্রুত নিজের ওজন হ্রাস করছেন।
Donna Simpson:
Donna Simpson ১৯৬৭ সালে আমেরিকায় জন্মগ্রহণ করেন এবং তিনি পৃথিবীর সবচাইতে মোটা মহিলা হিসেবে পরিচিত। তবে তিনি তার এই অধিক ওজন নিয়ে ছিলেন বেশ গর্বিত। ওজন ১০০০পাউন্ড পর্যন্ত নিয়ে যেতে চাইতেন তিনি। ২০০৮ সালে Donna Simpson এর ওজন ছিল ৬৩০ পাউন্ড কিন্তু ২০১০ সালে তা কমে দাঁড়ায় ৬০২ পাউন্ড। কিন্তু ২০১১ Donna Simpson তার শরীর কমানোর জন্য উঠে পড়ে লাগেন এবং তার ওজন কমে দাঁড়ায় ৩৭০ পাউন্ড।
Manuel Uribe :
Manuel Uribe এর জন্ম মেক্সিকোতে। ১৯৬৫ সালের ১১ জুন জন্মগ্রহণ করেন তিনি। তখনকার সময় তিনি ছিলেন সবচেয়ে মোটা শরীরের অধিকারী। সে সময় তার ওজন ছিল ১৩২০ পাউন্ড। ২০০১ সালে Uribe নড়াচড়া করার ক্ষমতা হারিয়ে ফেলেন। পরবর্তীতে ডাক্তারের পরামর্শে তিনি ৪০০ পাউন্ড ওজন কমান। ২০০৬ সালে একটা টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে বেশ আলোচনায় আসেন Urbin । ২০০৮ সালের অক্টোবরের ২৬ তারিখ এক অপারেশনের মাধ্যমে Urbin তার শরীরের ওজন ৩৬০ পাউন্ড কমান। ২০১২ সালের ফেব্রুয়ারী মাসে তার ওজন কমে দাঁড়ায় ৪৪০ পাউন্ডে।
Kenneth Brumley:
একসময় Kenneth ছিলেন পৃথিবীর সবচেয়ে ওজনদার মানুষ। একসময় তার ওজন ছিল ১,০৩৫ পাউন্ড। তিনি চার বছর ধরে পুরোপুরি বিছানায় ছিলেন। পরবর্তীতে টেক্সাসের একটি হাসপাতালে Kenneth গ্যাস্ট্রিক বাইপাস রোগী হিসেবে চিহ্নিত হন। সেখানকার ডাক্তার Renee Williams এর মতে Kenneth ছিলেন তখনকার সময়কার সবচাইতে ওজনদার মহিলা। ডাক্তারদের প্রচেষ্টায় মাত্র ৪০ দিনে ৭৬ কেজি ওজন কমাতে সক্ষম হয় Kenneth । এখনও চলছে তার ওজন কম করার চেষ্টা।
Michael Hebranko:
Michael Hebranko ১৯৫৩ সালের ১৪ মে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন পৃথিবীর অন্যতম স্থুলকায় মানুষ। নিউইয়র্কের St. Luke's Hospital এ ভর্তি হওয়ার পর মাত্র ১৯ মাসে Michael তার ওজন ৪১১ কেজি থকে কমিয়ে ৯১ কেজিতে নামিয়ে আনেন এবং কোমরের মাপ ২৯০ সেঃ মিঃ থেকে কমে ৯১ সেঃ মিঃ তে নেমে আসে। ১৯৯০ সালে সর্বোচ্চ রেকর্ড ওজন হ্রাস করায় তার নাম গিনেজ বুকে স্থান করে নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top