GuidePedia

0
পল আর্সনের লিঙ্গের জাদুঘর!

পৃথিবীতে অনেক কিছুরই সংগ্রহসালা রয়েছে। কিন্তু বিভিন্ন পুরুষ প্রাণীর কামোত্থিত লিঙ্গ নিয়ে ব্যতিক্রম ধর্মী এক জাদুঘর গড়ে তুলেছেন আইসল্যন্ডের অধিবাসী পল আর্সন। শুধু একটি প্রাণীর লিঙ্গই এখন পর্যন্ত যোগাড় করা যায়নি। সেটি হলো মানুষ।
পল আর্সনের লিঙ্গের জাদুঘর!
ছোট থেকে বড় প্রায় ৯৩টি প্রাণীর কামোত্থিত লিঙ্গ নিয়ে এই সংগ্রহসালাটি গড়ে উঠেছে আইসল্যান্ডের রেইকজাভিক শহরে। এমন কি এর মধ্যে রয়েছে বিশালাকায় স্পার্ম তিমির লিঙ্গও।
জানা যায়, ১৯৯৭ সালে প্রথম এই লিঙ্গ জাদুঘর প্রতিষ্ঠা করেন পল আর্সন। প্রথম প্রথম এই জাদুঘরে কেবল আর্সনের প্রতিবেশীরাই ছিলেন দর্শক। কিন্তু এখন বিভিন্ন দূর দূরান্ত থেকে মানুষরা এসে আর্সনের এই লিঙ্গ জাদুঘর দেখে যান।
তবে সবার কৌতুহল অবশ্য একটি খালি জারের প্রতি। সেখানে কোনো পুরুষ মানুষের লিঙ্গ থাকার কথা থাকলেও এখনো নাকি তেমন কোনো দাতা খুঁজে পাননি আর্সন। তাই জারটি খালিই রয়েছে।
আর্সন জানিয়েছেন, তিনি মানুষের লিঙ্গ সংরক্ষনের চেষ্টা করেছেন। তিন্তু তাতে কেউ রাজি হয়নি। অবশেষে সিদ্ধান্ত নিয়েছেন মৃত্যুর পর তিনিই তার লিঙ্গটিই স্থান পাবে জাদুঘরে। তাই সহকারীদের বলেও দিয়েছেন, মৃত্যুর সঙ্গে সঙ্গেই যেন কেউ তার লিঙ্গটি সংরক্ষণ করে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top