GuidePedia

0
অস্ট্রেলিয়ার সিডনি সংলগ্ন টাসমান সাগরে কয়েকশ’ নারী-পুরুষ নগ্ন দেহে সাঁতার কেটে সাগরে বৃহত্তম নগ্ন সাঁতারের রেকর্ড ভাঙার চেষ্টা করলেন। রবিবার সাত শতাধিক মানুষের অংশগ্রহণে এ সাঁতারের অনুষ্ঠানটি হয়ে গেল বলে জানিয়েছে ডেইলি মেইল।

সিডনি স্কিনি নামে এ অনুষ্ঠানের দ্বিতীয় আয়োজন এটি। এতে গত বছর প্রায় ৭৫০ জন অংশ নেয় এবং অস্ট্রেলিয়ার ন্যাশনাল পার্কগুলোর জন্য তহবিল সংগ্রহ করে।
সকাল আটটায় শুরু হওয়া এ সাঁতার অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা তাদের পোশাক বিচে জমা রেখে পানিতে নামেন। সেখানে তাদের ৯০০ মিটার সাঁতার কেটে হিরক আকৃতির মিডল হেড দ্বীপে পৌঁছাতে হয়।
অংশগ্রহণকারী অনেকেই পানিতে নামার সময় তাদের দেহ তোয়ালেতে ঢেকে রাখেন। অনেকে আবার সম্পূর্ণ নগ্ন দেহেই জনসাধারণের দিকে হাত নাড়েন। ইভেন্ট শেষে সাঁতারুরা তাদের কাপড় দান করে অনুষ্ঠানস্থলে চলে যান।
এ সাঁতারের উদ্দেশ্য ছিল নগ্নতা বিষয়ে প্রচলিত ধারণার প্রতিবাদ করা। একজন অংশগ্রহণকারী বলেন, ‘আমরা জন্ম থেকেই নগ্ন। আপনার দেহ কে দেখছে তা কে কেয়ার করে? প্রকৃতির সঙ্গে নগ্ন হওয়া একটি বড় কারণ।’
অন্য এক অংশগ্রহণকারী বলেন, ‘আমি খুবই লাজুক এবং নগ্ন অবস্থায় কখনো সাঁতার কাটিনি। কিন্তু এখানে কোনো অপ্রস্তুত অবস্থা ছিল না। এটা একটা বড় মজার বিষয় হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top