GuidePedia

0

রিক্ত আমিতোমাকে দেখেছি দূর থেকে
লাল পেড়ে শাদা শাড়ি, পায়ে নূপুর।

রিনি ঝিনি শব্দে তুমি
ধীর পায়ে চলে গেলে
পিছনে ফেলে মুগ্ধতার সুর!

এরপর বহুবার দেখেছি তোমায়
কলেজে, ক্যান্টিনে, লাইব্রেরীতে
বলা হয় নি কথাটা।

সাহসে কুলোয়নি আমায়
পাছে হারিয়ে ফেলি
তোমার সখ্যতা।

একদিন তুমি এলে
হাতে ধরিয়ে দিলে রঙ্গিন কার্ড
সলাজ হাসিতে।

নিশ্চল দাঁড়িয়ে আমি
জানলাম সে দিন
অক্ষম ভালোবাসিতে।

এরপর বহুকাল পেরিয়ে গেলো
তুমি গেলে হারিয়ে
আমি হলাম প্রেমিক।

ভালোবাসার উদভ্রান্ত চোখে
খুঁজেছি তোমার মরিচীকা
ঘড়ির কাটা চলেছে টিক টিক।

কেটেছে অনেক রাত
নিস্ফল অশ্রুতে
টই টম্বুর চোখের পাড়।

একদিন হলাম শান্ত
জীবনটা হলো ব্যস্ত
আমি তখন ডাক্তার।

সময় কেটে গেলো
হঠাৎ এলে তুমি
সাথে তোমার বর।

রোগী তোমার বর নয়
আমি আবারো নিশ্চল
অনুভূতিটা কষ্টকর।

মরনব্যাধিতে তুমি
কাষ্ঠ হেসে বললে
“আর কতদিন আছি আমি?”

তোমার উজ্জ্বল চোখের দিকে তাকিয়ে
আমিও হাসলাম
শূণ্য হাসি।

তোমার আত্মজার সাথে
করিয়ে দিলে পরিচয়
নয়ন তোমার সিক্ত।

এলো সেই দিন
তুমি গেলে চলে
আবারো আমায় করে রিক্ত।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top