GuidePedia

0
এসএসসি পরীক্ষার সময়সূচি পরিবর্তন

উপজেলা পরিষদ নির্বাচনের কারণে আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার সময়সূচির আংশিক পরিবর্তন করা হয়েছে। পেছানো হয়েছে দুই দিনের পরীক্ষা।

শনিবার এ-সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এতে উল্লেখ করা হয়েছে, প্রকাশিত সময়সূচি অনুযায়ী, ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসির ইসলাম শিক্ষা, হিন্দুধর্ম শিক্ষা, বৌদ্ধধর্ম শিক্ষা, খ্রিস্টধর্ম শিক্ষা এবং দাখিলের আরবি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ।

২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসির হিসাববিজ্ঞান, দাখিলের বাংলা এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিলের (ভোকেশনাল) আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষা নেওয়া হবে আগামী ২০ মার্চ।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউল্লাহ সমকালকে জানান, ১০২টি উপজেলার ভোট গ্রহণ আগামী ১৯ ফেব্রুয়ারি নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী কেন্দ্র হওয়ায় ভোট গ্রহণের দিন ও একদিন আগে-পরে মোট তিন দিন বন্ধ রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠান। তবে ১৯ ফেব্রুয়ারি বুধবার এসএসসির কোনো পরীক্ষা নেই। আগের দিন মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি রয়েছে। নির্বাচনের পর দিন ২০ ফেব্রুয়ারিও পরীক্ষা থাকায় পূর্বঘোষিত সময়সূচির আংশিক পরিবর্তন করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top