GuidePedia

0
বিচিত্র ৫ ফুলদানী দেখুন ছবিতে
বিচিত্র ৫ ফুলদানী দেখুন ছবিতে
ফুলদানী দিয়ে ঘর সাজাতে তো সবাই ভালোবাসে। ঘরের কোণে সুন্দর একটি ফুলদানী পুরো ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয় অনেকাংশেই। আর সেই ফুলদানীটি যদি হয় খুব অদ্ভুত কোনো ডিজাইনের? তাহলে তো ঘরের মূল আকর্ষনের কেন্দ্রবিন্দুই হয়ে ওঠে সেটা। আসুন দেখে নেয়া যাক ডিজাইনারদের ডিজাইন করা ৫টি অদ্ভুতুড়ে ফুলদানী।

ফুলের চুল

ডিজাইনার জেনিফার ম্যাকগারিগালের অভিনব আবিষ্কারের এই ফুলদানীটিতে ফুল রাখলে মনে হয় সেটা মানুষের মাথার চুল। মানুষের মাথার আকৃতিতে গড়া এই ফুলদানীটি চুলের যায়গা দিয়ে ফাঁকা রাখা হয়েছে। ফলে চুলের জায়গায় ফুল রাখতে তা মানুষের মাথার চুলের মত দেখায়। রঙিন ফুল দিয়ে আপনি সাজিয়ে নিতে পারেন ফুলদানীর মাথা!

মৃত পাখির পা

ভেবে দেখুন তো একটি পানি মরে গেছে। তার একটি পা আকাশের দিকে উঁচু করা আর সেই পায়ে রাখা হয়েছে ফুল! অদ্ভুত এই ডিজাইনের ফুলদানিটি ডিজাইন করেছে স্টুডিও টোয়ের। মৃত পাখির আকারে বানানো এই ফুলদানীটিতে ফুল রাখার ব্যবস্থা রয়েছে পাখির পায়ে।

বাল্ব যখন ফুলদানী

ঘরের পুরোনো নষ্ট হয়ে যাওয়া বাল্ব ফেলে না দিয়ে সেটাকে ফুলদানী বানিয়ে ফেলার অভিনব এই ডিজাইন আবিষ্কার করেছেন ডিজাইনার টিম পার্ক। বেশ কম খরচেই বানানো যায় এই ফুলদানী।

কলার আকৃতির ফুলদানী

একটি কলা পড়ে আছে টেবিলে। তার খোসা গুলো কিছুটা ছিলে রাখা হয়েছে। আর তার মাঝে রাখা হয়েছে একটি ফুল! অদ্ভুত কিন্তু মজার এই ডিজাইনের ফুলদানীটির ডিজাইনার হলেন জোনাথান।

তিমির আকৃতির ফুলদানী

সাগরে তিমি ভাসছে। তিমির মাথা আর লেজ ছাড়া আর কিছুই দেখা যাচ্ছে না। তিমিটির স্নাউটে রাখা আছে একটি ফুল। মজার এই ডিজাইনের ফুলদানিটির ডিজাইনার হলেন আলেসান্দ্রো বেডা।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top