GuidePedia

0
হ্যাকিংয়ে বিশ্ব সেরা হলো বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস। ইন্দোনেশিয়াকে পেছনে ফেলে ইথিক্যাল হ্যাকিংয়ে দলগতভাবে বাংলাদেশ থেকে প্রথমবারে মতো এই স্বীকৃতি পেলো হ্যাকিং টিমটি।
বাংলাদেশ হ্যাকিংয়ে বিশ্ব সেরা

হ্যাকারদের মনিটর সাইট ‘হ্যাক মিরর’ এর সর্বশেষ পরিসংখ্যান বলছে, বিশ্বের ৯৮১টি হ্যাকিং টিমের মধ্যে সর্বোচ্চ ২৩ হাজার ১৩১টি সাইটে হানা দিয়েছে বাংলাদেশ গ্রে-হ্যাট। মোট তিন হাজার ২৬৪টি সার্ভারের মাধ্যমে ৯৬০টি সরকারি সাইটের দুর্বলতা প্রকাশ করে দিয়েছে ২০ জনের এইটিম। ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়ান হ্যাকারদের আক্রমণ রুখতেই দুই বছর আগে গড়ে ওঠে বাংলাদেশ গ্রে হ্যাট।

হ্যাকিংয়ে নৈতিক মান বজায় রেখে প্রাযুক্তিক দক্ষতা দিয়ে প্রতিআক্রমণ করে আত্মরক্ষার এই কৌশলের নেতৃত্ব দিচ্ছেন রোটেটিং রোটর। এ সম্পর্কে নতুন বার্তা ডটকমকে তিন বলেন, “ক্রাকিং নয়, নৈতিক মান বজায় রেখে আমরা হ্যাকিং করি। আক্রমণ নয় প্রতিআক্রমণ করে দুর্বলতা প্রকাশ করে দিয়ে তার সমাধান করে দেই। আমরা হোয়াইট বা ব্লাক কাতারের হ্যাকার নই। আমরা মধ্যমপন্থী।”

এদিকে সমপ্রতি জোন-এইচে পৃথিবীর সেরা ৫০টি হ্যাকার টিমের মধ্যে ৩২ নম্বর স্থানে জায়গা করে নিয়েছে এই হ্যাকার টিমটি। এই জোন এর তথ্য অনুযায়ী, মোট পাঁচ হাজার ৪৮৩টি সিঙ্গেল ডিফেস করেছে বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top