GuidePedia

0
স্যামসাংয়ের বাঁকানো পর্দার স্মার্টফোনস্যামসাং নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে, যাতে রয়েছে বাঁকানো মনিটর বা পর্দা। এবারই প্রথম এ ধরনের বাঁকানো পর্দার স্মার্টফোন বাজারে এল। স্যামসাংয়ের গ্যালাক্সি নোটের ওপর ভিত্তি করে নতুন এই হ্যান্ডসেট তৈরি করা হয়েছে। এতে রয়েছে ৫ দশমিক ৭ ইঞ্চি পূর্ণ হাইডেফিনেশন ডিসপ্লে, ২ দশমিক ৩ গিগাহার্টজ কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ৩ গিগাবাইট র্যাম এবং ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। গত ১০ অক্টোর দক্ষিণ কোরিয়ার বাজারে এটি ছাড়া হয়। এতে রয়েছে পাঁচটি অনন্য ফিচার। এর মধ্যে রয়েছে, এটি এক হাতে ব্যবহার করা যায়। মনিটর বাঁকা হওয়ার ফলে এটি হাতের মুঠোর ভেতর নেওয়া যায় অতি সহজে। আর এর ফলে এক হাতেই এই ফোন ব্যবহার করা যায়।

এ ছাড়া এর রোল এফেক্ট নামে এখানে একটি ফিচার রয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারী তারিখ, সময়, মিসড কল ও ব্যাটারির অবস্থা জানা যাবে। রয়েছে সাইড মিরর। এই মিররের সাহায্যে ব্যবহারকারী ফোনে সংরক্ষিত ছবি একের পর এক স্পষ্ট দেখা যাবে। বাউন্স ইউএক্স নামে রয়েছে একটি মিউজিক প্লেয়ার। ফোন বন্ধ থাকলেও এই মিউজিক প্লেয়ারে গান শোনা যাবে। বাঁ দিকে হালকা চেপে আড়ের গান শোনা যাবে এবং ডান দিকে হালকা চাপ দিলে পরের গান শোনা যাবে। রয়েছে বিশেষ গ্র্যাভিটি ইফেক্ট।

এমন সব সুবিধার বাঁকানো স্মার্টফোনটি বাজারে কেমন চলছে, সে খবর এখনো জানা যায়নি। তবে নতুন সুবিধার এ স্মার্টফোনের মাধ্যমে আশাবাদী স্যামসাং কর্তৃপক্ষ। তাদের ধারণা, ব্যবহারকারীদের পছন্দ হবে ফোনটি।টাইমস অব ইন্ডিয়া

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top