GuidePedia

0
hot deshi girl
বউ সোহাগী পুরুষেরা বলেন সুন্দরী বউ পাশে থাকলে নাকি কাজের স্পৃহা বাড়ে। মেধার বিকাশ ঘটে এমনও বলে থাকেন কেউ কেউ। আহা! বেচারারা। কথা শুধু কথাই থেকে গেল। সুন্দরী মেয়েরা আবার আমার উপর চটে যাবেন না।

নেদারল্যান্ডের একদল মনোবিজ্ঞানী এটা নিয়ে ব্যাপক গবেষণা করেছেন। তারা বলেছেন, সুন্দরীদের সান্নিধ্যে সময় কাটালে কিংবা দীর্ঘক্ষণ আলাপ করলে পুরুষের মস্তিষ্কের কার্যক্ষমতার ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এতে পুরুষেরা ভেড়া থেকে গাধায় পরিণত হয়। এমনিতেই আমরা জানি একজন সুন্দরী নারী একজন বুদ্ধিমান পুরুষকে পাঁচ সেকেন্ডের মধ্যে ভেড়া বানাতে পারে। কথাটা কে বলেছিলেন ঠিক এই মুহুর্তে মনে করতে পারছিনা। যা হোক গবেষণার আরও মজার ব্যাপার হচ্ছে, যত সুদর্শণ পুরুষই হোক না কেন তার সান্নিধ্য নারীদের মস্তিষ্কের কার্যক্ষমতার ওপর কোন নেতিবাচক প্রভাব ফেলতে পারে না! ইত্তেফাকে প্রকাশিত এই গবেষণার ফল এক্সপেরিমেন্টাল অ্যান্ড সোশ্যাল সাইকোলজি জার্নালে প্রকাশ করা হয়েছে।

সুন্দরী ললনাদের সান্নিধ্য পুরুষের মস্তিষ্কের কার্যক্ষমতায় বাধা সৃষ্টি করবে কেন? এই প্রশ্ন অনেকেই করতে পারেন। গবেষকরা বলেছেন, পুরুষ জাতি জন্মগতভাবেই বাহ্যিক সৌন্দর্যের দিকে বেশি আকৃষ্ট থাকে। আবার সুদর্শণ পুরুষের সান্নিধ্যে নারীর মস্তিষ্কে নেতিবাচক প্রভাব কেন পড়ে না কেন এর জবাবে তারা বলেছেন, নারীরা জন্মগতভাবেই ‘প্র্যাকটিক্যাল’ হয়। পুরুষের বাহ্যিক সৌন্দর্যকে নারীরা সবকিছু ’ বলে মনে করেন না। নারীরা পছন্দ করে পুরুষের চারিত্রিক দৃঢ়তা বা স্বভাব, শারীরিক, মানসিক ও সামাজিক শক্তি, ক্যারিয়ার ইত্যাদি।
hot deshi girl

নেদারল্যান্ডের র‌্যাডবাউন্ড ইউনিভার্সিটির মনোবিজ্ঞানীরা গবেষণায় এই সিদ্ধান্তে উপনীত হন যে, একজন পুরুষ একজন সুন্দরী নারীর সান্নিধ্যে কিছুক্ষণ কাটানোর পর আই কিউ টেস্ট কিংবা যে কোন ধরনের পরীক্ষায় আগের চেয়ে ফল খারাপ করছেন! সাড়ে সর্বনাশের কথা হল মেয়েটি যত বেশি সুন্দরী হবেন, মেধার পরীক্ষায় ফলাফল তত বেশি খারাপ হবে!

গবেষকরা ফল প্রকাশ করার আগে ৪০ দফা পরীক্ষা করেছেন। স্বচ্ছতার জন্য যে পুরুষ ও নারীদের সাহায্য নেয়া হয়েছে তাদের কাছে বিষয়টি গোপন রাখা হয়েছে।। প্রায় প্রতিবারই একই রকমের ফলাফল লক্ষ্য করা গেছে। সুন্দরী মেয়ের পাশে সময় কাটানোর জন্য পুরুষের মস্তিষ্ক আগের চেয়ে কম কাজ করছে আর মেয়েটিও যে পুরুষের পাশে বসে থাকল এতে তার মেধার কোন পরিবর্তণই হলনা। আফসোস দুনিয়া!! এভাবে পুরুষেরা ক্ষয়ে যাচ্ছে নারীদের কাছে। 

ব্রিটিশ সাইকোলজিক্যাল সোসাইটির বিখ্যাত মনোবিজ্ঞানী ড. জর্জ ফিল্ডম্যান যে কথা বলেছেন তাতে আপনার মাথা আরও ঘুরে যাবে। তিনি বলেন, সুন্দরী নারীর পাশে না থেকেও যদি কোন পুরুষ কোন সুন্দরী মেয়েকে কল্পনায় কাছে পেতে কিংবা মন জয় করতে চায় তবে তার নিজের অজান্তেই মস্তিষ্কের কোষগুলো ‘ওভারওয়ার্ক’ শুরু করে দেয়। যদি কাছে থেকে কল্পনা করে তবে কাছ থেকে সরে যাবার পরও কোষগুলো ক্লান্ত থাকে। ফলে যা হবার তাই হয়। মস্তিষ্ক তার স্বাভাবিক ক্ষমতা হারায়। 

তিনি একটি মজাদার তথ্যও দিয়েছেন। সেটি হল- যদি কোন সুন্দরী মেয়ে কোন ছেলেকে তার বাড়ির ঠিকানা জিজ্ঞাসা করে তাহলে প্রথমবারে মনে করতে পারা ছেলের সংখ্যা খুব কম দেখা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top