GuidePedia

0
 ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ব্যতিক্রমী সুন্দরী প্রতিযোগিতা ‘ওয়ার্ল্ড মুসলিমা’য় বাংলাদেশের  একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন চট্টগ্রামের মীরসরাইয়ের মেয়ে নাজনিন সুলতানা লিজা। বুধবার তিনি চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ  নেন। বিশ্বের মুসলিম প্রধান দেশগুলোর ১শ’ সুন্দরী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। সর্বশেষ ২০ জনের মধ্যে চূড়ান্ত প্রতিযোগিতা সম্পন্ন হবে। এবারের ‘ওয়ার্ল্ড মুসলিমা’ পুরস্কার হিসেবে পাবেন দুই কোটি ৫০ লাখ ইন্দোনেশিয়ান রুপিয়া, অর্থাৎ  দুই হাজার ২০০ ডলার। এর বাইরে থাকছে সৌদি আরবে হজ করা এবং তুরস্ক ও ভারতে আনন্দভ্রমণের সুযোগ। নাজনিন সুলতানা লিজার মা জমিলা আক্তার জানান, প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে গত ৮ই সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার উদ্দেশে রওয়ানা দেন লিজা।

প্রাথমিকভাবে ১শ’ জন প্রতিযোগীর মধ্যে অংশ নিয়ে লিজা এখন সেরা ২০ জনের মধ্যে অবস্থান করছেন। লিজা ‘ওয়ার্ল্ড মুসলিমা’ সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকলের কাছে দোয়া কামনা করেন।

তিনি বলেন, লিজার সহপাঠী তৃণার বড় বোন জেবার মাধ্যমে সে প্রতিযোগিতায় অংশ নিয়েছে। জেবা ৩ বছর ধরে ইন্দোনেশিয়ায় অবস্থান করছেন। এ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য লিজাকে উৎসাহ দেয় জেবা। প্রাথমিকভাবে লিজার ছবি ইন্দোনেশিয়ায় পাঠালে সে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়। আসা-যাওয়ার খরচ বহন করছেন প্রতিযোগিতার আয়োজকরা।

এ বিষয়ে স্থানীয় ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন সেলিম বলেন, লিজা শুধু মীরসরাই নয় দেশেরই গর্ব। আমি আশা করবো সে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বিশ্বে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে যা আমাদের জন্য মাইলফলক হয়ে থাকবে।
এদিকে এলাকার মেয়ে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ায় পুরো এলাকায় আনন্দের বন্যা বইছে। প্রতিদিন তার বাড়িতে  লোকজন ভিড় করছে। মীরসরাই উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর এলাকার ফিরোজ আলম ও জমিলা আক্তারের ৩ মেয়ে ও ১ ছেলের মধ্যে লিজা সবার বড়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে টেলিফোনে লিজা বলেন, এমন একটি প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি খুব খুশি। আমি মনে করি ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার চেয়ে এটা অনেক বেশি মর্যাদার। কারণ, এখানে ভেতরের সৌন্দর্য্যটাই বেশি প্রাধান্য পায়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top