GuidePedia

0
একটু বেশিই বেসামাল হয়ে পরেছিলেন । বন্ধু-বান্ধবদের নিয়ে হই-হল্লা করে রাত কেটেছে। রাত শেষে ঘরে ফিরে দেখেন আপনার প্রিয় স্মার্টফোনটি লাপাত্তা। স্বভাবতই তখন আপনার মন খারাপ হবে। তবে এতো হতাশ হবার কিছুই নেই। অ্যাপস আপনার হারানো ফোন খুঁজে দেবে অনায়াসেই।
তবে অ্যাপস আপনার হারানো ফোন খুঁজে দেবে ঠিকেই তবে হাতে কিন্তু তুলে দেবে না। ব্যাপারটা একটু খোলাসা করি। স্মার্টফোনের লোকেশন জানিয়ে দিতে এখন ওয়েবে মিলছে বিভিন্ন ধরনের অ্যাপস। এসব অ্যাপস ব্যবহার করে আপনি চাইলে আপনার ফোনটি ঠিক এই মুহূর্তে কোথায় আছে সেটা জেনে নিতে পারেন। এরপর আপনি সেখানে গিয়ে ফোনটা ভালোয় ভালোয় নিয়ে আসতে পারবেন। তবে ফোনটা যদি আপনার বন্ধু-বান্ধবদের হাতে পরে তবেই রক্ষা। নইলে ফোনের জন্য আপনাকে নাজেহাল হওয়া লাগতে পারে।
ভাবছেন আপনার প্রিয় ফোনটি অন্য কেউ নিয়ে ব্যবহার করবে। চাইলে চোরের আশার গুড়ে বালি ঢেলে দিতে পারবেন। আর এই জন্য আপনাকে এন্টি থিফট অ্যাপস ব্যবহার করতে পারবেন। এই অ্যাপস জানিয়ে দেবে ফোনের প্রকৃত মালিক কে। ফোনের মালিক ছাড়া ফোনটি কথাই বলবে না। অথাৎ ফোনটি ব্যবহার করা যাবে না। এছাড়া প্রত্যেকটি ফোনেই আইএমই নাম্বার থাকে। আইএমই নাম্বার দিয়েও ট্রাক করা যায় কোথায়, কোন নেটওয়ার্কে রয়েছে আপনার ফোনটি।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top