GuidePedia

0
রোবট আত্মহত্যা করেছে! এটি শুনতে সত্যিই অবাক লাগবে সবার। কিন্তু বিষ্ময়কর এই সত্য ঘটনাটি অস্ট্রিয়ায়। কাজের চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার করেছে রোবটটি এমনই দাবি করেছে অস্ট্রিয়ার এক দমকল কর্মী। অবসাদ, বিষণ্নতা, একাকিত্ব, কাজের চাপে মানুষের আত্মহত্যার ঘটনা যখন দিন দিন বা
রোবটের আত্মহত্যা!
ড়ছে, তখন যন্ত্র মানবদের এ হেন আত্মহত্যায় বেশ অবাক গোটা বিশ্ব।সেই দমকল কর্মীর আগুন নেভানোর কাজে বুঝতে পারেন সেই রোবটের আত্মহত্যায় অগ্নিকাণ্ডের প্রধান কারণ। ব্যাপারটা অনেকটা এই রকম। ক’মাস ধরেই অ্যানরয়েডের মাধ্যমে তার মালিক সেই রোবটকে অত্যধিক কাজ দিচ্ছিলেন। `রোবট`এর মতো সেই কাজ পালন করে যাচ্ছিল সেই রোবটটি। কিন্তু কাজের চাপে সে নাকি এতই বিরক্ত হয়ে পড়েছিল যে নিজেই আত্মহননের পথ বেছে নেয়। রাত্রে মালিক ঘুমিয়ে পড়ার পর রান্নাঘরে গিয়ে গ্যাস জ্বালিয়ে আগুনে পুড়ে মরে সেই রোবটটি। এরপর সেই আগুন গোটা বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। আগুন নেভানোর পর তদন্ত নেমে এই ঘটনা সামনে আসে। তবে মালিক বলেছেন, তিনি রোবটের সুইচ অফ করে রাতে শুতে গিয়েছিলেন।
রোবটের পক্ষে কি আত্মহত্যা করা সম্ভব! প্রশ্নের জবাবে বিজ্ঞানীরা হাসছেন। কেউ কেউ বলছেন যেভাবে রোবট তৈরি হচ্ছে তাতে ব্যাপরটা একেবারে অসম্ভব নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top