GuidePedia

0
এবার বিয়ের দাওয়াতে অতিথিসেবায় বিশ্বরেকর্ড স্থাপন করলো শ্রীলঙ্কার এক নবদম্পতি নিশানসালা এবং নালিন। গত শুক্রবার অনুষ্ঠিত তাদের বিয়েতে রেকর্ড সংখ্যাত অতিথিকে দাওয়াত করা হয়েছিল।

জানা যায়, নিশানসালা ও নালিন দম্পতির বিয়েতে বরপক্ষে ১২৬ জন, কনেপক্ষের ২৫ জন ছাড়াও তাদের মোট ৪৩ জন বন্ধু ও শুভাকাঙ্খি মিলে মোট ১৯৪ জ
ন উপস্থিত ছিলেন। এরমধ্যে ফুলবাহী নারী অতিথির সংখ্যা ছিল ২৩ জন।

এর আগে সবচেয়ে বড় বিবাহ অনুষ্ঠানের বিশ্বরেকর্ড ছিল থাইল্যান্ডের এক দম্পতির ঝুলিতে। সেই বিয়েতে আগত অতিথির সংখ্যা ছিল ৯৬ জন।

এ বিষয়ে নববধু নালিন বলেন, ‘যখন বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা করেছিলাম তখন মনে আছে আমি আর আমার স্বামী প্রচুর তর্ক করেছিলাম বর ও কনে যাত্রী কতজন হবে সেটা নিয়ে। যখন আমি মেয়ে অতিথি বাছাই করতে গেলাম, তখন চাইছিলাম আমার ঘনিষ্ঠ বন্ধুরাই আমার পাশে থাক। তবে সেভাবে কাউকে বিশেষভাবে বাছাই করতে পারছিলাম না। পরে আমরা ভাবলাম যারা আমাদের ভালোবাসে এবং আমরা যাদের ভালোবাসি তাদের সবাইকে আসতে বলবো।’

বর নিশানসালা বলেন, ‘এটা খুবই দারুণ যে নালিন মোট ১২৬ জন মেয়ে বান্ধবীকে দাওয়াত দিলো। আর বিয়েতে এসে আমার শ্যালিকা বুদ্ধি দিলো কেনো তাহলে বিশ্ব রেকর্ডটা ভাঙা যাবে না। আগের রেকর্ডে অতিথির সংখ্যা ছিল মাত্র ৯৬ জন। রেকর্ড ভাঙতে হলে অতিথির সংখ্যা দ্বিগুণ করতে হবে। সেটা করেও ফেল্লাম। তবে এটা এমন একটা অনুষ্ঠান ছিল যা কখনো ভোলা যাবে না।’

উল্লেখ্য, যদিও বিয়ের অনুষ্ঠানে মোট ১৯৪ জন অতিথি দাওয়াত দিয়ে সবচেয়ে বড় বিবাহ অনুষ্ঠানের বিশ্ব রেকর্ড হয়েছে দাবি করা হয়েছে। তবে আমাদের দেশেই অনেক গ্রাম্য বিয়েতে এর চেয়ে বেশি মানুষকে বিয়েতে দাওয়াত কারার নজির আছে।

বাংলামেইল২৪ডটকম/এসএম  

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top