GuidePedia

0

প্রেম করলে মানুষ সুখে থাকে নাকি না করলে? উত্তরটা আমি সঠিক জানিনা তবে আমার মনে হয় প্রেম না করলেই মানুষ বেশি সুখে থাকে। প্রেম করা মানেই জালে জরিয়ে যাওয়া। প্রেমিক কে রক্ষা করে চলতে হয় প্রেমিকার মন আর প্রেমিকা কে রক্ষা করে চলতে হয় প্রেমিকের মন। এর একটু বাতিক্রম হলেই আর রক্ষা নেই ঝগড়া ঝাটি লেগেই আছে।

প্রেম করলে অনেক কিছু হারাতে হয় তবে আমার মনে হয় সর্বপ্রথম যেটা হারাতে হয় সেটা হল নিজের মনের স্বাধীনতা। সবসময় ওকে চিন্তার মাঝেই রাখতে হয় তা না হলে যে ও মন খারাপ করবে! নিজের অজান্তেই মন ওর একটু ভালোবাসা পাবার অপেক্ষায় অধীর হয়ে থাকে। যদি সেটা না পাওয়া যায় তাহলেই মন বিদ্রোহ করে বসে, কোন কাজই সে আর আপন মনে করেনা।

কিন্তু প্রেম না করলে এসব ঝামেলা নেই। কখন কি করবো তা অন্তত সিদ্ধান্ত নিতে কেউ বাধা দেবার থাকেনা। চিন্তা করতে হয়না যে কেউ এই সিদ্ধান্তের ফলে মন খারাপ করবে কিনা!

কিন্তু যত যাই বলিনা কেন, প্রেম করার আগে প্রত্যেক টি মানুষ ভাবে জীবনের সব সুখ মনে হয় প্রেমের মাঝেই। প্রেম জীবনের কিছু সময় অতিবাহিত করার পর যখন বোঝে যে ‘সুখ ত নাই এখানে উলটো ঝামেলায় জড়িয়ে গেছি’ তখন আর ওখান থেকে ফেরার পথ থাকেনা। আপনি যিতই চেষ্টা করুন না কেন কেবল প্রেম শুরু করছে এমন কন ছেলে বা মেয়েকে এটা বোঝাতে পারবেন না যে সে জীবনে সুখ পাবার আশায় যে পথে রওনা দিয়েছে সেই পথে আসলে তা পাওয়া যাবেনা।


একটি মন্তব্য পোস্ট করুন

 
Top