GuidePedia

0

বাস থেকে নেমে পকেট এ্ হাত দিলাম কিন্তু সাথে সাথে শক খেলাম ..
কারন আমার পকেটমার হয়ে গেছে.!! পকেটে ছিলই বা কি?? সব মিলিয়ে ২০০ টাকা !! আর একটা চিঠি যা আমি মা কে লিখেছিলাম যে - ''মা, আমার চাকরি চলে গেছে এমাসে টাকা পাঠাতে পারবনা..''
সেই পোস্টকার্ড নিয়ে ঘুরছিলাম কিন্তু কেন জানি পাঠাতে ইচ্ছা করছিলোনা!!

এমনিতে তো ২০০ টাকা খুব বেশি টাকা না কিন্তু যার চাকরি চলে গেছে তার কাছে একটু বেশি-ই!!

কিছুদিন পর মায়ের একটা চিঠি পেলাম !! নিশ্চয় টাকা পাঠানোর জন্য হবে !! কিন্তু চিঠি পড়ে আমি একটা ধাক্কা খেলাম কারন মা লিখেছে - “ বাবা তুই যে ৫০০ টাকার মানিঅর্ডার পাঠাইছিস সেটা পাইছি!! তুই কত ভালো টাকা পাঠাতে কখনো অবহেলা করিসনা..!!''

যেহেতু টাকা আমি পাঠাইনি তাই এটা চিন্তা করতে লাগলাম যে এই মানিঅর্ডার কে করলো??

কিছুদিন পর আমি একটা চিঠি পেলাম খুব খারাপ হাতের লিখা ছিল, অনেক কষ্টে পড়লাম ওটাতে লিখা ছিল - “ ভাই ২০০ টাকা তোমার আর ৩০০ টাকা আমার মিলিয়ে তোমার মাকে মানিঅর্ডার করে দিছি! চিন্তা করোনা! মা তো সবার ই এক রকম ই হয় তাই না?? সে কেন না খেয়ে থাকবে:’( তোমার– পিকপকেট ভাই!! মানুষ যতই খারাপ কাজ করুক না কেন মা এরজন্য ভালোবাসা সবার ই এক ই রকম .. '')

সব মানুষের মধ্যেই ভালো থাকে শুধু দরকার একটু মমতার স্পর্শের!!

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top