GuidePedia

0
আর্জেন্টিনার এক মা ফ্রিজের বিনিময়ে তার ১১ বছর বয়সী কন্যাশিশুকে বিক্রি করে দিয়েছেন। পুলিশের বরাত দিয়ে স্থানীয় এক পত্রিকায় এ খবর প্রকাশিত হয়।
সন্তানের বিনিময়ে ফ্রিজ বিনিময়!

‘নিউইয়র্ক ডেইলি নিউজ’ পত্রিকা জানায়, পাবলা সেজারিনা মোনজোন নামের ৩২ বছরের এক মা তার মেয়েকে বিক্রি করে দেয়। সে তার প্রতিবেশীর কাছ থেকে ফ্রিজ ও আরো কয়েকটি গ্রহস্থালী সামগ্রী নেয়। এগুলোর বদলে সে তার ১১ বছরের মেয়েটিকে তাদের দিয়ে দেয়।

পুলিশের বরাত দিয়ে পত্রিকাটি আরো জানায়, প্রতিবেশী শিশুটিকে কিনে নেয়ার পর তাদের অবৈধ এলুমিনিয়ামের প্যান তৈরির কারখানায় কাজে লাগায়। এ সময় তার ওপর যৌন নির্যাতন চালানো হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

পরে শিশুটিকে উদ্ধার করার পর পুলিশী হেফাজতে রাখা হয়েছে বলে জানা গেছে। গত সপ্তাহে রাজধানী বুয়েন্স আয়ার্সের বেরনাল এলাকার এক কারখানায় পুলিশী অভিযানের সময় হৃদয় বিদারক এ ঘটনাটি প্রকাশ পায়। ওই অভিযানে পুলিশ ১৪ থেকে ১৭ বছর বয়সী আরো পাঁচ শিশুকে উদ্ধার করে।

তবে উদ্ধারকৃত শিশুটির নাম জানা যায়নি। স্থানীয় ‘ক্রোনিকা’ সংবাদপত্রে মেয়েটিকে ‘এম’ বলে উল্লেখ করা হয়েছে। এর আগে সে প্যারাগুয়ে এলাকায় তার আত্মীয়ের সঙ্গে থাকতো। পরে সংসারে অর্থ উপার্জনের জন্য তার মা তাকে নিজের কাছে নিয়ে আসে এবং বিক্রি করে দেয়। তার বাবার আর্থিক অবস্থা ভাল নয়। মেয়েটির আরো তিনটি ভাই রয়েছে বলে পত্রিকাটি জানিয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

 
Top