GuidePedia

0
সৌন্দর্য ধরে রাখার জন্য প্রাচীনকাল থেকে মানুষ কত কী না করছে? তবে ইদানীং রূপচর্চার ক্ষেত্রে যুক্ত হয়েছে এমনই সব অদ্ভুত উপাদান, যা শুনলে চমকে উঠবেন অনেকেই। জীবন্ত শামুক, শুঁয়োপোকা ছাড়াও অনেক জায়গায় ব্যবহার করা হচ্ছে সাপ। এমনইসব অদ্ভুত পদ্ধতিগুলোর দেখা মিলেছে ২০১৩ সালের সৌন্দর্য কাহনে।
রূপচর্চায় জীবন্ত শামুক ও সাপ!

জীবন্ত শামুককে নতুন করে কাজে লাগানো হচ্ছে জাপানের একটি ক্লিনিক্যাল সেলুনে। শুনতে অবাক লাগলেও, স্নেইল ফেসিয়াল বা সেলিব্রেটি এস্কারগট কোর্স ত্বকের দাগ দূর কোরে ত্বককে সজীব রাখতে বেশ উপকারী।

রূপচর্চ বিশেষজ্ঞ মানামি তাকামুরা বলেন,”শামুকগুলো যখন ত্বকের চারদিক দিয়ে যায় আপনার মনে হবে আপনি একটি ম্যাসাজের মধ্য দিয়েই যাচ্ছেন। আর এগুলো বেশ ঠান্ডা তাই আরাম ও লাগে বেশ।”

সৌন্দর্য সচেতনরা অবশ্য বলছেন, সৌন্দর্যের সাধনায় ভয় পেলে চলে না। তাই যারা ভয় পান না, তাদের জন্য এক ধাপ এগিয়ে বডি ম্যাসাজে যোগ করা হয়েছে নতুন উপাদান- পাইথন। বডি ম্যাসাজে আরো বৈচিত্র্য আনতেই এই সংযোজন। ইন্দোনেশিয়ার জার্কাতার পাইথন ম্যাসাজ পার্লারে ভয়ের বদলে এই পাইথন শরীরকে আরো চাঙ্গা করে দিচ্ছে।

স্ন্যেক স্পার গ্রাহক বলেন,”আমি নতুন এবং চ্যালেঞ্জিং কিছু করতে চাই। তাই আমি এবার স্নেক স্প্যা করতে এসেছি। প্রথমে ভয় পেলেও পরে এটি বেশ ভালো ও আরামদায়ক ছিল।”

এ তো গেল জীবন্ত প্রাণীদের কাজে লাগিয়ে সৌন্দর্য চর্চা। রূপ বিশেষজ্ঞরা কিন্তু এখানেই থেমে থাকেননি। খাদ্য দ্রব্যকে কেবল ক্ষুধা নিবারনের জন্য না রেখে রূপ চর্চায়ও কাজে লাগিয়েছেন সমানভাবে। শরীরকে সতেজ রাখতে ও ধকল কমাতে বিয়ার বাথ বেশ উপকারী বলেই জানিয়েছেন তারা। পাশাপাশি বডি ম্যাসাজে চকলেটকে ব্যবহার করে এতে নিয়ে আসা হয়েছে ভিন্ন মাত্রা।

এছাড়া সৌন্দর্য চর্চায় ট্যাটু, লেজারের মাধ্যমে দাগ দূর করার নতুন নতুন প্রযুক্তি এই শিল্পকে আরো সমৃদ্ধ করেছে। তবে রূপচর্চা নিয়ে এত কথা হলেও এ নিয়ে বিতর্কও আছে। অনেকেই এইসব নতুন উদ্ভাবন ও প্রযুক্তির ঘোর সমালোচনা করেছেন। তাদের মতে এইসব ত্বক ফর্সাকারী ক্রিম ও প্রযুক্তি সৃষ্টিকর্তা প্রদত্ত সৌন্দর্যের নিন্দা করার শামিল।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top