GuidePedia

0
বিগত মার্চ ২০১৩ তে বিশ্ব বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান "ল্যাম্বারগিনি" (Lamborghini) আত্মপ্রকাশ করল তাদের নতুন গাড়ি "ভেনেনো সুপার কার" (Veneno Supercar), যার দাম ৪.৭ মিলিয়ন মার্কিন ডলার। আর এটি ল্যাম্বারগিনি তথা বিশ্বের সব থেকে দামি গাড়ি। এ পর্যন্ত এই ভেনন সুপার কার মাত্র ৪টি বানানো হয়েছে।

ভেনন সুপার কার বানানো হয়েছে সম্পূর্ন কার্বন তন্তু দিয়ে, এর ফলে এই গাড়ির ওজন অন্যান্য যে কোন গাড়ির তুলনায় অনেক কম, মাত্র ৩,১৯০ পাউন্ড। এই গাড়ির ডিজাইন অন্যান্য ল্যাম্বারগিনির তুলনায় অনেকটা আক্রমনাত্মক এবং একই সাথে অনেক গতি সম্পন্ন। ৬.৫ লিটারের ভি১২ (V12) ইঞ্জিন ব্যাবহৃত হয়েছে এই গাড়িতে যা এই গাড়িকে ৭৮০ অর্শশক্তি প্রদান করে। এই গাড়ি ০ কিঃমিঃ প্রতি ঘন্টা থেকে ৬০ কিঃমিঃ প্রতি ঘন্টায় যেতে সময় নেয় মাত্র ২.৮ সেকেন্ড।

কিন্তু আপনি চাইলেও এই গাড়ি কিনতে পারবেন না। ধরুন আপনার মিলিয়ন মিলিয়ন ডলার আছে আর আপনি এই গাড়ি কিনতে চান। কিন্তু এই গাড়ি যাতে সবার হাতের নাগালে না থাকে তাই ল্যাম্বারগিনি এই গাড়ি বানাবার আগেই এই অর্ডার নিয়েছে আর মাত্র ৪টি গাড়ি বানিয়েছে। যারা এই গাড়ি বানাবার পূর্বে অর্ডার দিয়েছিল তারাই শুধু মাত্র বর্তমানে এই গাড়ির মালিক।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top