GuidePedia

0
আনিসুর রহমান মিলন। অভিনয়ের জায়গায় বেশ সচেতন তিনি। তাই তো প্রথমে থিয়েটার এরপর নাটক-টেলিফিল্ম, এখন চলচ্চিত্রে হাঁটি হাঁটি পা পা করে এগুচ্ছেন। ছোট পর্দায় খানিকটা সফলভাবে নিজের অবস্থান তৈরি করে বর্তমানে ব্যস্ত হয়ে পড়েছেন বড় পর্দায়। তার বর্তমান ব্যস্ততা, আগামীতে নিজেকে আরো ভালোভাবে উপস্থাপন করার কথা বাংলানিউজকে বলেছেন মিলন।

কাজ দিয়েই শুরু করি। কাজের কি অবস্থা...
এখন আমার মূল ব্যস্ততার জায়গা হচ্ছে সিনেমা। এটাকে প্রাধান্য দিয়েই এগোচ্ছি। কিছুদিন আগে 'ময়নামতি'র শুটিং শেষ করলাম। বর্তমানে কাজ করছি ‘ওয়ান ওয়ে’, ‘প্রেম করব তোমার সাথে’, ‘ভালোবাসা সীমাহীন’, ‘তবুও ভালোবাসা’সিনেমায়। এছাড়াও আমেরিকায় সম্ভবত ‘বক্সার’ নামের একটি ছবিতে শুটিং করতে যাওয়ার কথা চলছে।

ওয়ান ওয়ে’ ছবিতে আপনার চরিত্র সম্পর্কে কিছু বলুন?
এটি একটি আন্ডারগ্রাউন্ডের গল্প। এখানে আমি ববি, বাপ্পী তিন জনেই সন্ত্রাসী চরিত্রে অভিনয় করেছি। আর ছবির শেষ পর্যায়ে আমাদের পরিণতি কি হয় তা এখনই বলব না। আমি চাই শেষের ছোট টুইষ্টটি দর্শক হলে গিয়ে দেখবে।

কোন ছবিতে ভিলেনের চরিত্রে আবার কোন ছবিতে হিরোর চরিত্রে অভিনয় করেছেন। সিনেমায় আপনার চরিত্রের এই ভিন্নতা কেন?
ভারতীয় ছবি যেমন থ্রি ইডিয়টস, গজিনীর মত ছবিগুলোতে কিন্তু হিরোর অর্থটা একটু ভিন্ন। বাংলাদেশে হিরো মানেই লালটুস টাইপের চেহারা হবে, দেখতে সুন্দর হবে এরকমই বোঝে সবাই। কিন্তু হিরো চরিত্রটির মধ্যে যে আলাদা একটা রুপ আছে এটা দর্শককে বোঝানোর জন্যই আমি চেষ্টা করছি।

আর নাটক-বিজ্ঞাপন...
সিনেমার ফাঁকে ফাঁকে যতটুকু পারছি নাটক করছি। টিভি নাটকের কাজ অনেকখানি কমিয়ে দিয়েছি। কিন্তু নিজের দায়বদ্ধতার জায়গা থেকে হলেও কিছু কিছু কাজ করতেই হয়। তাই ঈদের জন্য কিছু কাজ করছি। আর কিছুদিন আগে একটি বিজ্ঞাপনও করলাম।

তার মানে আর কিছুদিন পর মিলনকে নাটকে দেখাই যাবে না?
আমি যখন মঞ্চ নাটক থেকে প্রথম টিভি নাটক করা শুরু করলাম তখন দুটোতেই সময় দিতাম। কিন্তু টিভি নাটকে বেশি ব্যস্ত হয়ে পড়ায় আর মঞ্চ নাটকে সময় দিতে পারতাম না। এখন আবার চলচ্চিত্রের জন্য সময় বেশি দিতে হচ্ছে বলে টিভি নাটকে ওইভাবে কাজ করতে পারছি না। তারপরেও বর্তমানে ‘নির্বিকার মানুষ’ ‘নীল রঙের গল্প’ ‘অলসপুর’ শিরোনামের কয়েকটি সিরিয়াল চলছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

মিলনকে যদি বলা হয় নাটক অথবা সিনেমা যে কোন একটি বেছে নিতে হবে কোনটি নেবেন?
অবশ্যই সিনেমা।

সময়ের সাথে পরিবর্তন হচ্ছে মিলনের অবস্থান। তিনি নিজে কতটা পরিবর্তনশীল?
মানুষ মাত্রই পরিবর্তনশীল। আমিও তার ব্যতিক্রম নই। আগে আমি একটুতেই অনেক রেগে যেতাম। এখন যতটা পারি নিজেকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করি। এটা অবশ্য আমার জন্য খানিকটা নেগেটিভ।

তাহলে পজেটিভ কোনটা?
পজেটিভ দিক হলো আমি বন্ধুভাবাপন্ন মানুষ। কোন সম্পর্কই আমি নষ্ট করিনা। বন্ধু পেতে আমার খুব ভালো লাগে। তাই আমি চেষ্টা করি আমার আশেপাশে যত বন্ধু আছে সবার সাথে ভালো সম্পর্ক রাখার। আমার আর একটা দিক হলো আমি ভীষণ কাজ প্রিয় মানুষ।

সংসার চলছে কেমন?
আগের থেকে অনেক ভালো চলছে। কারণ এখন শত ব্যস্ততার মাঝেও আমি আমার সংসারে সময় দেওয়ার চেষ্টা করি।

গুঞ্জন ছিল প্রেমের কারণে আপনার সংসারে কিছুটা সমস্যা হচ্ছিল...
সেসব দিকে আমরা না যাই। তবে এটুকু বলতে পারি আগের থেকে এখন আমি আমার সংসার নিয়ে অনেক ভালো আছি। আর প্রেম হচ্ছে সার্বজনীন বিষয়। এটা হয়ে আসে না, হয়ে যায়। প্রেম কখন কার সাথে হয়ে যাবে সেটা বলা মুশকিল। এটা নিয়ে আমার বেশি কিছু বলার নেই।

সবই তো হলো। আর কি বাকি?
চাওয়ার চেয়ে বেশি পেয়েছি আমি। তবুও মানুষ তো। যতই পাই, অবশেষে চাওয়া তো থাকবেই।

সেই চাওয়াটা কী?
আমি অস্কার বিজয়ী হতে চাই। আমার বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে উপস্থাপন করতে চাই। কান ফেস্টিভ্যালে আমাদের বাংলাদেশের একটি চলচ্চিত্রও যদি উপস্থাপন করা হয় তবে আমি হতে চাই সেই চলচ্চিত্রের অভিনেতা। আর আমার অভিনয়ের মধ্য দিয়েই যেন বাংলাদেশকে উপস্থাপন করা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top