GuidePedia

0
সুন্দরী প্রতিযোগিতা মানেই যেন হয়ে দাঁড়িয়েছে বিকিনিতে রূপসী নারীদের আকর্ষণীয় উপস্থাপন। তবে এখন শোনা যাচ্ছে ভিন্ন কথা। রূপসী নারীদের এখন আর বিকিনি পরিহিত অবস্থায় দেখা যাবে না। কি অবাক হচ্ছেন?


১৯৫১ সাল থেকে শুরু হয়েছিল মিস ওয়ার্ল্ড বা বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা। প্রতিযোগিতা শুরুর ৬৩ বছরের মধ্যে বিশ্ব সুন্দরী নির্বাচনের প্রক্রিয়ায় বিভিন্ন ধরনের পরিবর্তন এসেছে। যেমন প্রথমদিকে চারটি প্রক্রিয়া যথা ট্যালেন্ট, ফ্যাশন রানওয়ে, সুইমওয়ার ও অ্যাথলেটিক্স ছিল। কিন্তু প্রক্রিয়ার মধ্যে ইন-ডেপথ ইন্টারভিউ ও সার্ভিস প্রোজেক্ট বিষয়গুলো বিবেচনা করা হয়।

তবে আগামী বছরে এ প্রতিক্রয়ায় আরও পরিবর্তন আনা হবে। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারওম্যান জুলিয়া মুরলি বলেছেন, আগামী বছর থেকে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় কোনও বিকিনি রাউন্ড থাকবে না।

তিনি বিশ্বাস করেন, এটি বিউটি কুইনের অস্তিত্ত্বের ক্ষেত্রে ও আমাদের সংগঠনের ক্ষেত্রে আলাদা কোনও মূল্য যোগ করে না। আমি চায় প্রতিযোগিরা সার্ভিস প্রোজেক্ট ও ইনটিলেক্ট (বুদ্ধিমত্ত্বা) এর প্রতি বেশি গুরুত্ব দিক।

১৯৭৪ সালে মিসেস মুরলি বিউটি কুইন নির্বাচনের ক্ষেত্রে সার্ভিস ইলিমেন্ট বিষয়টি যোগ করেন। এর অর্থ হচ্ছে, প্রতিযোগিদের শারীরিক সৌন্দর্য্য ফুটিয়ে তোলার মনমানসিকতা থেকে সরিয়ে আনা। এর মাধ্যমে দাতব্য প্রতিষ্ঠানের জন্যে ১ বিলিয়ন ইউএস ডলার পরিমাণ অর্থ জমানো সম্ভব হয়েছে। গত ১৪ ডিসেম্বর ২০১৪ সালের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে মিস ওয়ার্ল্ডের মুকুট জিতে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার রোলেন স্ট্রাউস।


একটি মন্তব্য পোস্ট করুন

 
Top