GuidePedia

0

ব্রাজিলের বিখ্যাত রিও ডি জেনিরোর মারাকানাজিনহো স্টেডিয়াম আজ সেজেছিল দারুন ঝলমলে সাজে কারন এই স্টেডিয়ামেই সম্পন্ন হলো ব্রাজিলের ইতিহাসের সেই সুন্দর মুহূর্ত যেখানে একইসঙ্গে প্রায় দুই হাজার জুটি সারাজীবনের জন্য ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়েছে। এই গণবিয়ে শহরটির ইতিহাসে সবচেয়ে বড় বিয়ের অনুষ্ঠান।


স্থানীয় প্রশাসনের উদ্যোগে বাৎসরিক এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এর উদ্দেশ্য হলো স্বল্প উপার্জনক্ষম নারী-পুরুষকে (যারা বিয়ের জন্য প্রয়োজনীয় অর্থ খরচ করতে পারেন না) বিবাহবন্ধনে আবদ্ধ হতে সহায়তা করা। বিয়ে উপলক্ষে স্থানীয় কর্তৃপক্ষ একটি যাত্রীবাহী ট্রেনে ফ্রি যাতায়াতের ব্যবস্থা করে।

কর্তৃপক্ষের মতে ,‘দিয়া ডু সিম’ বা ‘আই ডু ডে’ নামের ওই বিয়ের অনুষ্ঠানে প্রায় ১২ হাজার লোক অংশ নেয়। যে সব কাপলের পারিবারিক উপার্জন এক হাজার ডলারের উপরে তাদের ওই বিয়েতে অংশ নেয়ার অনুমতি দেওয়া হয়।

অনুষ্ঠানে যাদের বিয়ে সম্পন্ন হয় তাদের শুভ কামনা জানান রোমান ক্যাথোলিক বিশপ ও খ্রিস্টান যাজক। এদের মধ্যে অনেকেই রয়েছেন যারা দীর্ঘদিন যাবত একসঙ্গে বসবাস করে আসছেন। আবার অনেকের সন্তান হয়েছে, যাদের (সন্তানদের) বিয়ের অনুষ্ঠানে নিয়ে আসা হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

 
Top