GuidePedia

0

ভারতের মুম্বাই নগরীর তাজ হোটেলে সন্ত্রাসী হামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আজমল কাসাব জীবিত আছেন। এমন কথা জানিয়েছেন তারই পাকিস্তানি স্কুল শিক্ষক মুদাসসির।

বৃহস্পতিবার পাকিস্তানের রাওয়ালপিন্ডির সন্ত্রাস-বিরোধী আদালতে কাসাবের লেখাপড়া সংক্রান্ত তথ্য উপস্থাপনের পর এ কথা জানিয়েছেন মুদাসসির।

প্রয়োজন হলে তিনি তার ছাত্র কাসাবকে আদালতে হাজির করতেও প্রস্তুত রয়েছেন বলেও তিনি জানান। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন এ খবর দিয়েছে।

শিক্ষক মুদাসসির জানান, কাসাব নামে যাকে ভারতের পুনে কারাগারে ফাঁসি দেয়া হয়েছে সে আসলে কাসাব নয় বরং কাসাব জীবিত এবং যদি প্রয়োজন হয় তাহলে তাকে তিনি আদালতে উপস্থাপন করবেন।

জিজ্ঞাসাবাদের সময় মুদাসসিরের কাছে জানতে চাওয়া হয়- কাসাবের সঙ্গে তার সর্বশেষ কবে যোগযোগ হয়েছে। জবাবে তিনি জানান, কয়েকদিন আগেও কাসাবের সঙ্গে তার দেখা হয়েছে।

২০০৮ সালের নভেম্বর মাসে ভারী অস্ত্রে সজ্জিত কমপক্ষে ১০ সন্ত্রাসী ভারতের মুম্বাই নগরীর তাজ হোটেল দখল করে নেয় এবং তাদের হামলায় ১৬৬ জন নিহত হয়। পরে সেনাবাহিনী তলব করে হোটেলটি দখলমুক্ত করা হয় এবং সেনা অভিযানে একজন বাদে সবাই নিহত হয়। বেঁচে যাওয়া ব্যক্তিকে পাকিস্তানি নাগরিক আজমল কাসাব বলে জানানো হয়। শেষ পর্যন্ত ২০১২ সালের ২১ নভেম্বর সকাল সাড়ে ৭টায় কথিত আজমল কাসাবকে ফাঁসি দেয়া হয়েছিল। তবে, শিক্ষক মুদাসসিরের বক্তব্যে নতুন করে আজমল কাসাব ইস্যুটি আবার আলোচনায় চলে এল।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top