GuidePedia

0


দুর্লভ প্রেম বিনোদন : ভারতের জাতীয় নির্বাচনী হাওয়া এখন বলিউডেও পৌঁছে গেছে। তারকা খ্যাতি বলুন জনপ্রিয়তাই বলুন একজন রাজনীতিবিদের থেকে বিনোদন জগতের তারকাই পারেন অপামর জনতার সাথে মিশে যেতে। আর তাই এবারের নির্বাচনী হাওয়ায় ছিল বলিউডের তারকাদের ছোঁয়া। আর এই বিষয়টিকে মাথায় রেখে অনেকটা মজা করে ভারতের রাজনীতিবিদদের হাঁফ ছেড়ে বাঁচাতে বলিউডের সব নামজাদা তারকাদের নিয়ে একটি মন্ত্রিপরিষদ গঠন করেছে দ্য হিন্দুস্তান টাইমস। চলুন তবে দেখে নেয়া যাক কোন কোন তারকা ঠাই পেলেন কোন কোন বিভাগে।

১.প্রধানমন্ত্রী অমিতাভ বচ্চন:
মন্ত্রিপরিষদে প্রধানমন্ত্রীর পদে রয়েছেন বিগ বি অমিতাভ। এ পর্যন্ত অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। ৭২ বছর বয়সেও যেভাবে বলিউডে রাজত্ব কায়েম করেছেন এই অভিনেতা ধারনা করা হচ্ছে একমাত্র তিনিই পারবেন কীভাবে দেশ পরিচালনা করতে হয়। তাই এই গুরুদায়িত্বটা তাকেই বর্তায়। শুধু তাই নয়, এই অভিনেতার রাজনীতির সাথেও রয়েছে একাত্মতা। নেমেছেন নির্বাচনী প্রচারেও।

২. স্বরাষ্ট্রমন্ত্রী শাবানা আজমি:
ভারতীয় চলচ্চিত্রের এক জনপ্রিয় মুখ হচ্ছেন শাবানা আজমি। বহুদিন ধরে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত তিনি। নারী সুরক্ষা, এইডসের বিরুদ্ধে তার কন্ঠ সবসময় সোচ্চার। শুধু সুযোগের অভাবে হেমা মালিনী, মুনমুন সেনের মতো হতে পারেননি। কিন্তু হিন্দুস্তান টাইমস এবার সেই সুযোগ দিয়েছে। দেখা যাক ভারতের মন্ত্রিপরিষদে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কি ভূমিকা পালন করেন তিনি।

৩. অর্থমন্ত্রী শাহরুখ খান:
১৬ তম লোকসভা আসরে অর্থমন্ত্রী হচ্ছেন বলিউডে কিং খান নামে পরিচিত মেহুনা, ওম শান্তি ওম, চেন্নাই এক্সপ্রেস তারকা শাহরুখ খান। ইতোমধ্যে ‘রা ওয়ান’ সিনেমাটি অনেকেই দেখেছেন। খানিকটা অবাস্তব মনে হতে পারে বৈকি। রোবোটিক বা ভিনগ্রহের কোন ব্যাপার নয়, খোদ কম্পিউটার গেমাররা তৈরি করে ফেলেন জীবন্ত ভিলেন, যার নাম ‘রা.ওয়ান’। যে কিনা পর্দা থেকে বেরিয়ে বাস্তব জীবনে মারপিটে অংশ নিয়েছে। গণমাধ্যম সংস্থাটির রসিক রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ভারতের প্রবৃদ্ধিতে যে ধাক্কা চলছে সেই ধাক্কা সামলাতে একমাত্র এই কিংখানই যোগ্য ব্যক্তি। যিনি যাদুকরী প্রচেষ্টায় জিডিপির হারকে এগিয়ে নিতে পারবেন।

৪. আইনমন্ত্রী আমির খান:
যিনি নিজেই তার বিশ্বাসে অনড় থাকেন। দর্শকের প্রতি যেমন সহানুভুতি প্রকাশ করেন তেমনি অন্যায়ের বিরুদ্ধেও কন্ঠকে করেন শাণিত। সব দিক বিবেচনা করেই এই খানকেই আপাতত আইনমন্ত্রী করা হয়েছে।

৫. সালমান খান যুবমন্ত্রী:
সদ্য শেষ হওয়া নির্বাচনে যুবমন্ত্রী হচ্ছেন দাবাং সালমান খান। যিনি এ যুগের যুব সমাজের কর্ণধার। তার স্টাইল, ফ্যাশন যুবসমাজের আমুল পরিবর্তন করতে সময় নেয় না। শুধু তাই নয় নতুনদের বলিউডে জায়গা করে দিতে একেবারে একনম্বর সালমান ধারনা করা হচ্ছে এই তারকা ভালভাবেই নিজের দায়িত্ব পালন করতে পারবেন।

৬. তথ্য ও সম্প্রচারমন্ত্রী কঙ্গনা রানাউতঃ
বর্তমানে জনপ্রিয় এই তারকা হচ্ছেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী। কৃষ থ্রীতে তার অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। তিনি ভিলেন ও নায়কের মাঝে দূতি হিসেবে পরিচয় দিয়েছেন। তাতে করে একমাত্র তিনিই এ দায়িত্ব পালন করতে পারবেন বলে মনে করা হয়েছে।

৭. প্রতিরক্ষামন্ত্রী অজয় দেবগন:
বিশেষজ্ঞরা বলছেন, প্রতিরক্ষামন্ত্রী একমাত্র তাকেই মানায়। সিনেমা থেকেই আমরা তার ইঙ্গিত পাই। এই অভিনেতা গোলমাল থেকে শুরু করে হিম্মতওয়ালাতে দর্শককে যে পরিমাণে হাসিয়েছেন, তাতে করে দায়িত্ব পেলে তিনি পুরো ভারতবাসী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়কে এভাবেই আনন্দ দিতে পারবেন বলে আমরা মনে করি। শুধু তাই নয় ‘সিংহাম'র কথা আমরা ভুলি কি করে! এই অভিনেতা একাই যথেষ্ট দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রকে গুড়িয়ে দিতে।

এছাড়া সংসদ বিষয়কমন্ত্রী হচ্ছেন করন জোহর, পররাষ্ট্রমন্ত্রী ইরফান খান, বাণিজ্যমন্ত্রী রহিত শেঠি ও নারী-শিশু উন্নয়নমন্ত্রী হচ্ছেন ফারহান আকতার।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top