GuidePedia

0

সাধারণত অন্তঃসত্ত্বা অবস্থা নারীদের ভারি কোনো কাজ করা নিষেধ। এছাড়াও শারীরিক পরিস্থিতির কারণে সেসময় নারীরা বেশি ভারি কাজ করতেও পারেন না। কিন্তু সে ধারণা ভেঙে চুরমার করে দিয়েছেন যুক্তরাষ্ট্রের মেগান লিথারমান নামে এক মা। সন্তান জন্ম দেয়ার আগ পর্যন্ত ফুলে ওঠা পেট নিয়েই তিনি পুরোদমেই চালিয়ে গেছেন শরীর চর্চা ও ভারোত্তোলন।যা অন্তঃসত্ত্বা অবস্থায় সবচেয়ে বেশি ভার সহ্য করার রেকর্ড।

অন্তঃসত্ত্বা ৩৩ বছর বয়সী মেগান প্রতিদিন নাকি সেসময় এক ঘণ্টা করে চালিয়েছেন কঠিন শারীরিক চর্চা ও ভারোত্তোলন। অন্তঃসত্ত্বা হওয়ার নবম মাসের সময় তোলা মেগানের ছবিতে দেখা যায় বিশাল ফুলে ওঠা পেট নিয়েই তিনি অ্যারিজোনার ফনিক্স জিমে শরীর চর্চা করছেন। এসময় তিনি সমানতালে চালিয়ে গেছেন ভারোত্তোলন, জিমনাস্টিকস। মেগান জানিয়েছেন, তার পেটে যখন নয় মাসের বাচ্চা তখনও তিনি সপ্তাহে কমপক্ষে ৪ বার জিমে যেতেন। এছাড়া প্রতিদিন সকালে তিনি তার প্রিয় কুকুরটিকে নিয়ে দৌড়াতেন তিন ঘণ্টা। প্রতি সপ্তাহে পাহাড় বেড়ে উঠতেন চার মাইল এবং নামতেন সেখান থেকে।

জানা যায়, মেগান পেশায় একজন মার্কেটিং এবং কমিউনিকেশন কনসালটেন্ট। তার প্রথম সন্তানটি ভূমিষ্ট হওয়ার সময় মারা যায়। তারপর থেকেই মেগানের রোখ চেপে যায়। দ্বিতীয় সন্তান পেটে আসার পর থেকেই তিনি পরিশ্রম শুরু করেন। তার বিশ্বাস ছিল এতে তিনি ও তার পেটের সন্তান দুজনেই স্বাস্থ্যবান থাকবেন। এছাড়া সন্তান জন্ম দিতে গিয়ে তার কষ্টও কম হবে।

অবশেষে গত ৩ মে মেগান ফুটফুটে স্বাস্থ্যবান এক মেয়ের জন্ম দিয়েছেন। তার নাম রেখেছেন ফ্লোরেন্স জারমাইন। অবশ্য তারপরও মেগান শরীর চর্চা ছেড়ে দেননি। এখনো সপ্তাহে তিন দিন জিম, ভারোত্তোলন, জিমনাস্টিকস অনুশীলন করেন তিনি। সেই সঙ্গে দৌড়ানোতো রয়েছেই।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top