GuidePedia

0


ভালোবাসাই পূণ্য আমার ভালোবাসাই পাপ
আর তো কোন পাপ করিনি,নেই তো কোন 'তাপ

প্রভু, আবার পাপ করেছি, সেই বনেদী রোগ!
আলোর পাশে না রাখলে তুই ঐ যে কালো
আলো যে তার পবিত্রতা ঠিক হারালো!
ডাইকোটমি!!! প্রেমের নামে চলছে শরীর ভোগ!

ভালোবাসার পরেই নাকি ঘৃণা হবে
আসতে হবে, ঘৃণা তোমায় আসতে হবে!

এমনি না হোক, অপমানে।
তেমনি না হোক , প্রত্যাখানে!

প্রভু, আমার বড্ড ভীষণ পাচ্ছে হাসি-
আমি নাকি মিথ্যা করে ভালবাসি!!!!

অত্যাচারী, চিরকালই ভীরু, কি নয়?
ওদেরকে তাই ভীষন আমার করুণা হয়!

আলো পেয়েও চশমা পরা অন্ধজনে
প্রেমিকাকেও বেশ্যা করে ফেলবে পথে
ভালবেসে ভুল বুঝবে, রিক্ত মনে
চড়বে দেখো আমার স্বদেশ উলটো রথে!

খুবলে খেলে কি পেত আর? দেহই তো সই!
আর কিছুকে ধারন করার ক্ষমতা কই?

মাকে ওরা দেখেনি তো, বোনকেও না!
প্রেম তো ওদের দেয়নি ধরা, তাই খোঁজে না !

সারা জীবন শরীর খুঁজে শরীরই পায়!
শরীর যখন অধরা, আর কি করে খায়?

খিদা পেটে , মরছে ঘুরে, ভাদর কামুক!
চিনলি না তো ভালোবাসা, অন্ধ বিমুখ!

আত্মায় যে কালি রে তোর, কলমা পড়ে
পারিস না রে ধুয়ে দিতে , সাগরজলে
আমি ছিলাম মহাসাগর, তোর নজরে
বুঝলি না , তাই পুড়বি, ঘৃণার ঐ অনলে!

চেয়েছিলি মুক্তি , নয়? হবে না মন,
দিলাম তোকে আজ অভিশাপ ভালোবাসার
খোদার আরশ বিষ্ঠায় তুই ভরলি যখন!
কোনদিনই ভুলবি না তুই স্ম ৃতি আমার!!!

মধুর আমার স্মৃ তি টুকু আরও মধুর
সবচে' মধুর বিষের সুধা কন্ঠে দেবে-
গিলবে তোকে; পুড়বে তোকে ; কান্না বিধুর
রাত্রি গুলো বলবে হেসে, " আমায় নেবে?"

একদিন তোর ঘৃণাও যাবে! ক্ষোভটুকুও।
তখন কেমন রাখবি ধরে রক্ষা ব্যুহ?
যাবে মুছেই ফ্যান্টাসিরাও, লোভটুকুও,
তখন আমায় খুঁজবে শুধু তোমার রূহ ও!!!

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top