GuidePedia

0
ইতোমধ্যে সবাই নিশ্চয় শুনেছেন অ্যাপল বাজারে আনছে কম মূল্যের আইফোন। ধারণা করা হচ্ছে কম দামের এসব আইফোন এ বছরের শেষ দিকে বাজারে পাওয়া যাবে। তবে আইফোন এখনো কিভাবে কম দামে তাদের এসব ডিভাইস বাজারে আনছে তা প্রকাশ করেনি।

সম্প্রতি অ্যাপলের কম মূল্যের আইফন রহস্য ফাঁস হয়েছে।


অ্যাপল তাদের জনপ্রিয় ব্র্যান্ড আইফোন সাধারণ গ্রাহকদের ক্রয় ক্ষমতার মাঝে নিয়ে আসতে বদ্ধ পরিকর। আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাপল ইতোমধ্যে ঘোষণা দিয়েছে তারা চলতি বছরের শেষ নাগাদ সাশ্রয়ী মূল্যে সাধারণ গ্রাহকদের মাঝে পৌঁছে দিবে। এক্ষেত্রে মেটাল কেসিং বদলে পলি কার্বোনেট দ্বারা কেসিং তৈরির কারণেই এসব আইফোন তৈরির খরচ অনেক কমিয়ে আনা সম্ভব হয়েছে।
সম্প্রতি অনলাইনে কমদামী আইফোনের রহস্য ফাঁস হয়ে গেছে। ফাঁস হওয়া তথ্য মতে কমদামী এসব আইফনের বিভিন্ন কোড নাম রয়েছে যেমন,
ডিভাইসে রয়েছে ৪-ইঞ্চি এলসিডি ডিসপ্লে, H5P প্রসেসের ডুয়েল কোর ১.২৩ গিগা হার্জ প্রসেসর। এ প্রসেসর তৈরি করেছে স্যামসাং। এছাড়া এতে রয়েছে ১জিবি RAM ও ৪.০ ব্লুটুথ সংযোগ।
অপরদিকে Zagato ও Bertone এ ডিভাইস দুটি Zenvo থেকে দামে একটু বেশী হবে। এদের প্রসেসর তৈরিকরা হয়েছে H6P প্রসেসের প্রযুক্তিতে এবং এতে থাকবে ১ জিবি RAM এছাড়াও এসব ডিভাইস TDD 4G LTE সাপোর্ট করবে।
ফাঁস হয়ে যাওয়া সূত্র থেকে আরও জানা যায় Zenvo ডিভাইস টি এরই মাঝে প্রচুর পরিমাণে বাজারে ছাড়ার জন্য তৈরি হয়ে গেছে তবে বাজারের ছাড়ার আগে এটি এখন ইলেকট্রনিক টেস্ট ধাপে আছে। আশা করা হচ্ছে অ্যাপল তাদের কম মূল্যের এসব আইফোন এবছরের শেষ দিকে বাজারে ছাড়বে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top