GuidePedia

1


অনেকেই বিয়ে করতে চান না। আস্থার অভাব ছাড়াও অর্থনৈতিক কারণেও বিয়ে করতে চান না তারা। নারী কিংবা পুরুষ যারা এমন ধারণা রাখেন যে বিয়ে করে বাড়তি ঝামেলা ডেকে আনার কোনো মানে হয় না তারা বেশ কিছু কারণ দেখান। তেমন ২১টি কারণ বলা যেতে পারে এমন :
আমি কাউকে নিয়েই পুরোপুরি সুখী হতে পারব না। একইভাবে আমাকে নিয়ে কেউ হবে না। কারণ আমি পৃথিবীতে যা অন্বেষণ করছি তা পেতে এখনো বাকি।
আমি আমার মতো এখনো কাউকে খুঁজে পাইনি তাই ঘড়ির কাটার মতো অস্থিরভাবে চলছি । স্থির হতে পারিনি।
বিয়ে তো আর খেলা না যে তাকে নিয়ে খেলব।
৬ মাস পরেই ডিভোর্সের মতো শব্দটিকে সঙ্গী হিসেবে ধারণ করতে পারব না।
বিয়ে কোন নিদিষ্ট বয়স ও নির্দিষ্ট সংস্কৃতির মধ্যেই হয় না।
আমার হৃদয় এখনো আরোগ্য লাভ করেনি। হৃদয় এখনো ভুগছে।
এখনো তেমন কোনো মুখ দেখছি না যে বিয়ের আসরে বসবে।
এখনো বাবা আমাকে দেখাশোনা করে। সবকিছু বুঝে নিয়ে কাজ করার মতো আমি এখনো প্রস্তুত নই।
পূর্বে কাউকে দেখিনি বা অপরিচিত কারো সঙ্গে থাকতে পারব না কারণ তার আবেগ, বিচক্ষণতা ও ত্রুটিগুলো আমার অজানা।
ভার্চুয়ালের প্রভাব আমাদের প্রকৃত সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছে।
এখনো তাকে খুঁজে পাইনি যে আমার শূন্য হৃদয়ে ভালোবাসা দিয়ে পূর্ণ করে দেবে।
এখন একাই থাকতে ভালোবাসি। নিজের প্রতি নিজেকেই সময় দিতে চাই।
একা থাকা যে কতটা মধুর তা আমি উপলব্ধি করছি। দীর্ঘ সময় নিরাপদ থাকার জন্য একাই উত্তম।
সব বিয়েই কঠিন আর বিয়ের পরে ভালোবাসা মরে যায়।
সমাজকে সুখী করার জন্য আমি আত্মার সঙ্গে আপোস করতে পারব না।
বিয়ের দিন ও সেই দিনের রঙ্গিন পোশাকের চেয়ে বিয়ে নিয়েই বেশি চিন্তিত।
কারণ আমি চাই নাচতে, লিখতে, হাসতে ও গাইতে। বিয়ের মধ্য দিয়ে  এগুলো চাপা পড়ে যেতে পারে।
বিধাতার কাছে এখনো আমার গল্প লেখা শেষ হয়নি। তিনি এখনো আমার গল্প শুনছেন।
সবাই জীবনে ব্যতিক্রম কিছু করতে চায়, আমিও চাই।
ব্যতিক্রম কাউকে প্রত্যাশা করি না। আমি তাকেই চাই যে আমাকে হাসির মধ্যে ভরিয়ে রাখবে।
আশাহীন রোমান্টিক নই। আমি ভালোবাসায় বিশ্বাসী এক জন।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top