GuidePedia

2
ফ্যাশন মানে কী? অতিরিক্ত মেকআপ করে এক গা গয়না পরে বসে থাকা? আদৌ নয়৷তাহলে কি প্রচণ্ড ঝলমলে একটা পোশাক পরে দিনের বেলায় বেরিয়ে পড়া৷ না, তা-ও নয়৷ আসলে ফ্যাশন সম্পর্কে স্পষ্ট ধারণা না থাকার ফলেই প্রায়শই আমরা নিজেদের অজান্তে এমন কিছু ভুল করে বসি, যে অনেকেই আমাদের নিয়ে হাসাহাসি করতে থাকেন৷


পরেছিলেন সাধ মিটিয়ে, তাহলে পরে না হয় একটু সোবার লুকেই নিজেকে মেন্টেন করুন৷ ভারতীয় পোশাকের সঙ্গে গয়না ভালো লাগলেও, যতটুকু মানায় ততটুকুই পরুন৷ নিজেকে জুয়েলারি মিউজিয়াম বানিয়ে কাজ নেই৷

২) সব পেয়েছির দেশে- কথায় রয়েছে, যা পেয়েছ তার সদ্ব্যবহার করো৷ কিন্তু কতটা নিজের জন্য প্রয়োজন সেটাই আমরা অনেকে বুঝতে পারি না৷বুকের খাঁজ বা শরীরের ভাঁজ দেখানো বা খুব ছোট টপ পরে বেরিয়েই সবসময় নিজের সেক্স অ্যাপীল বাড়ে না৷উল্টে আপনার ফ্যাশন সেন্স নিয়েই হাসাহাসি করবে লোকজন৷টাইট ফিটিংস বা বেশি খোলামেলা পোশাক তো আর সবার জন্য নয়৷ এটা বুঝতে হবে৷

৩) মিসফিটে ফিট হওয়া- যে পোশাকে আপনাকে অশ্লীল হয়তো নয়, কিন্তু বেমানান লাগাবে সেই পোশাক যতই ইভেন্ট ফ্রেন্ডলি হোক, গলাবেন না৷ ঢলঢলে ইভনিং গাউন বা টাইট ফ্রকে সবাইকে ভালো লাগে না৷ এক্ষেত্রে যদি কোনও ইন্দো-ওয়েস্টার্ন পোশাক বেছ নেন, তাহলে আপনাকে ততটা বেমানান লাগবে না৷

৪)অনুষ্ঠান মাথায় রাখুন- কখন, কার বাড়িতে , কী অনুষ্ঠানে যাচ্ছেন, এটা সবসময় মাথায় রাখবেন৷ এমনকী মাথা থেকে পা পর্যন্ত পুরো সাজটা খুঁটিয়ে দেখে নিন বের হওয়ার আগে৷ পুজোবাড়িতে কেপ্রি পরে গেলে বা সমুদ্রের ধারে পাতলা শিফন শাড়ি পরে ঘুরলে আপনার ফ্যাশন সেন্স নিয়ে প্রশ্ন উঠবে বই কী!

৫) মেকআপে ম্যাসাকার- মেকআপের ব্যাপারে অনেকেই আমরা তালজ্ঞান রাখতে পারি না৷ একটু-আধটু মেকআপ ঠিক আছে, কিন্তু দিনের বেলা বাড়িতে যদি প্যানকেক লাগিয়ে কেউ ঘোরাফেরা করেন, তাহলে তার সম্পর্কে আর কী-ই বা বলার থাকতে পারে৷আবার মন ভালো নেই বলে ফর্মাল ফাংশনে কেউ যদি এক্কেবারে নো মেকআপ লুকে হাজির হন, সেটাও ভীষণ অদ্ভুত লাগে৷ নড়বড়ে হয়ে যায় আপনার পুরো গোটআপটাই৷

৬) জুতোয় যদি- জুতোর ব্যাপারে আমরা প্রায়ই নজর দিই না৷ কিন্তু যদি এমন কোনও জুতো পরে আমরা বাইরে যাই যাতে আমরা খুব একটা কমফর্টেবল নয়, তাহলে পুরো ফ্যাশনটাই যাবে জলে৷ হাই হিল পরে বার বার পা মচকানো বা টাইট ফ্যাশনেবল জুতোতে পায়ে ফোস্কা পরে চলতে চলতে থেমে যাওয়ার থেকে বরং ভালো ফ্যাশন না করা৷

৭) বয়স ভাবুন- বয়সের সঙ্গে সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ৷ কিন্তু অনেকেই মানতে চান না তাদের বয়স বাড়ছে৷ তাই ৪০-এর পর মধ্য কুড়ির ফ্যাশন স্টেটমেন্ট ফলো করে অন্যের হাসির খোরাক হয়েওঠেন তারা৷ এটা করা থেকে আপনি নিজেই কিন্তু নিজেকে আটকাতে পারেন৷
আলিয়া ভাট (ভিডিও)
পরিণীতি চোপড়া (ভিডিও) শ্রুতি হাসান (ভিডিও) অঙ্কিতা শোরে হলিউডের এক ঝাঁক তারকা

একটি মন্তব্য পোস্ট করুন

  1. আমি Bristy।আমি টা্কার বিনিময় সেক্স করি আমার নম্বর. 01789929305..ইমু ১০০০ ফোন ৫০০. সরাসরি ২০০০ টাকা.আগে বিকাশ করতে হবে।কেও কল দিয়ে জালাবেন না আগে বিকাশ করে তার পর কল দিবেন।01789929305আমি Bristy।আমি টা্কার বিনিময় সেক্স করি আমার নম্বর. 01789929305..ইমু ১০০০ ফোন ৫০০. সরাসরি ২০০০ টাকা.আগে বিকাশ করতে হবে।কেও কল দিয়ে জালাবেন না আগে বিকাশ করে তার পর কল দিবেন।01789929305আমি Bristy।আমি টা্কার বিনিময় সেক্স করি আমার নম্বর. 01789929305..ইমু ১০০০ ফোন ৫০০. সরাসরি ২০০০ টাকা.আগে বিকাশ করতে হবে।কেও কল দিয়ে জালাবেন না আগে বিকাশ করে তার পর কল দিবেন।01789929305

    উত্তরমুছুন
  2. হাই বন্ধুরা কেমন আছো সবাই,,,,
    আমি ঃসুমি আক্তার ইমুতে কাজ করি
    কাজ করলে কন্টাক করো
    ৷৷৷৷৷৷ এক ঘন্টা 1000 টাকা আধাঘণ্টা 510 টাকা ৷৷৷৷৷

    এটাই বিকাশ নাম্বার পার্সোনাল কাজ করলে বিকাশ করে কল দেন 01311032006.
    এক ঘন্টা 1000 টাকা আধাঘণ্টা 510 টাকা

    ,,,, হাই বন্ধুরা কেমন আছো সবাই,,,,
    আমি সুমি আক্তার ইমুতে কাজ করি
    কাজ করলে কন্টাক করো
    ৷৷৷৷৷৷ এক ঘন্টা 1000 টাকা আধাঘণ্টা 510 টাকা ৷৷৷৷৷

    এটাই বিকাশ নাম্বার পার্সোনাল কাজ করলে বিকাশ করে কল দেন 01311032006.
    এক ঘন্টা 1000 টাকা আধাঘণ্টা 510 টাকা

    উত্তরমুছুন

 
Top