GuidePedia

0


খোলা আকাশের নীচে, প্রকৃতির কোলে জন্ম নিচ্ছে নবজাতক। আশেপাশে নেই কোনো ডাক্তার, নার্স বা মেডিক্যাল স্টাফ। মা আর আগত নবজাতকের সঙ্গী শুধু তাঁর পরিবারের সদস্যরা আর নিবিড় প্রকৃতি। সন্তান জন্ম দেওয়ার এ এক নতুন ট্রেন্ড। হয়তো বা ফিরে যাওয়া সেই আদিম যুগে, যখন প্রকৃতি ছিল মানুষের সবচেয়ে বড়ো বন্ধু। আর এ ঘটনা নিয়েই শুরু হতে চলেছে এক রিয়্যালিটি শো। যেখানে ক্যামেরার সামনে কোনোরকম মেডিক্যাল অ্যাসিস্ট্যান্স ছাড়াই জন্ম নেবে নতুন প্রাণ।

গত বুধবার 'Lifetime' ঘোষণা করেছে এই নতুন রিয়্যালিটি শো-এর কথা। 'Lifetime'-এর পদস্থ কর্তার কথায়, ইউ টিউবে আপলোড করা ভিডিও থেকেই তাঁদের এই রিয়্যালিটি শো-এর পরিকল্পনা। গত ফেব্রুয়ারিতে পোস্ট করা সেই ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন ২০ মিলিয়নেরও বেশি মানুষ। প্রকৃতির কোলে কোনো এক নির্জন স্থানে তোলা সেই ভিডিওতে এক মহিলাকে নগ্ন অবস্থায় তাঁর বাচ্চার জন্ম দিতে দেখা যাচ্ছে, যেখানে তাঁর পরিবারের সদস্যরা ছাড়া আর কেউ উপস্থিত নেই।

ঘোষণার সঙ্গে সঙ্গেই বিতর্কের ঝড় উঠেছে এই রিয়্যালিটি শো-কে ঘিরে। কেউ বলছেন কোনো কারণে এই শো দেখার পর যদি এ রকম মেডিক্যাল অ্যাসিস্ট্যান্স ছাড়াই সন্তান জন্ম দেওয়ার প্রবণতা বাড়ে, তবে বাড়তে পারে মা ও শিশুর মৃত্যুর হার।

এদিকে চ্যানেল কর্তাদের মতে, প্রসবের সময় তাঁদের ক্রু-দের উপস্থিতি বরং ভরসাই জোগাবে মা-কে। একই সঙ্গে তাঁরা এটাও বলছেন যে - অধিকাংশ ক্ষেত্রেই বেছে নেওয়া হবে সেই সব ইচ্ছুক দম্পতিদের যাঁদের ক্ষেত্রে এটি প্রথম সন্তান নয়। তবে আমেরিকার মতো দেশে, যেখানে ক্রমশঃ বাড়ছে বাড়িতে সন্তান জন্ম দেওয়ার প্রবণতা, সেখানে এই শো'র বেশ ভালো রেটিংই আশা করছেন তাঁরা।

তবে এই খবরে আমাদের চোখ কপালে তোলা ছাড়া আর কিছু করার আছে কি? পাঠকদের কী মতামত?

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top