GuidePedia

0
বাচ্চাকে দুগ্ধ পানের সেলফি তুলে তা ফেসবুকে আপলোড করাকে প্রতিবাদের মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন ব্রিটেনের নারীরা। দুগ্ধ পানরত বাচ্চার একটি ছবি ফেসবুকে আপলোডের পর ফেসবুক ছবিটিকে নগ্নতার সীমা অতিক্রম বলে মন্তব্য করার পর তারা এ প্রতিবাদ শুরু করেন তারা। এই প্রতিবাদে অংশ নিয়েছে প্রায় এক ডজনেরও বেশি নারী।


সম্প্রতি এক সম্মেলনে মায়েদের বুকের দুধ তাদের সন্তানকে পান না করানোর কথা বলার পর দুই সন্তানের জননী ৩২ বছর বয়সী কায়া রাইট তার সন্তানকে দুগ্ধ পান করানোর একটি ছবি ফেসবুকে আপলোড করেন। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ তাকে তাকে একটি নোটিফিকেশন পাঠায়, যাতে লেখা ছিল- তিনি যে ছবি আপলোড করছেন তা পর্যালোচনা করে দেখছে ফেসবুক।

লিভারপুলের বাসিন্দা ওই মহিলা বলেন, আমি প্রথমে এটিকে মজা বলে মনে করেছিলাম। ফেসবুক বলেছিল, এটিকে নগ্নতা বলে জানালেও আপনি সেখানে কিছুই দেখতে পেতেন না। এঘটনার পর আমি খুব হতাশ হই এবং ভেবেছিলাম কেউ ছবিটি সম্পর্কে ফেসবুককে অভিযোগ করেছে।

কিন্তু কায়া রাইট যখন তার ফেসবুক গ্রুপের অন্যান্য সদস্যদের এ বিষয়টি সম্পর্কে জানায়, তখন তারা কায়ার সাথে একাত্মতা ঘোষণা করে সন্তানকে দুগ্ধ পান করানোর ছবি ফেসবুকে আপলোড করে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top