GuidePedia

3

প্রকৃতির নিয়ম মেনে এপ্রিলের শেষ আর মের শুরুর দিকে যখন বরফ গলা শুরু হয়, তখন সাপেরা গর্ত ছেড়ে বেরিয়ে আসে। আর সাপের সংখ্যাটি কিন্তু এক বা দুইশো নয়, প্রায় ৭০-৮০ হাজার সাপ ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। যেদিকেই তাকাবেন শুধু সাপ আর সাপ।

বলছিলাম কানাডার ম্যানিটোবা প্রদেশের নার্সিজে এলাকার কথা। সেখানে গেলে অতি দুঃসাহসী লোকও আঁতকে উঠতে পারে। এক জায়গায় একসঙ্গে এত সাপের দেখা পৃথিবীর আর কোথাও মিলবে কি না সন্দেহ।

রেড সাইডেড গার্টার নামে বিশেষ এক জাতের সাপ এখানকার পুরো এলাকার গর্তগুলোতে কিলবিল করছে। শীতে এখানকার পাথুরে এলাকার গর্তের ভেতর সাপগুলো শীতনিদ্রায় থাকে। কোনো কোনো গর্তে তো একসঙ্গে ৩৫ হাজার সাপও দেখা যায় কখনো কখনো। গ্রীষ্মকাল সাপগুলোর প্রজননেরও মৌসুম। গ্রীষ্মের শেষে সেপ্টেম্বরের গোড়ার দিকে শীত শুরু হওয়ার সময় আবার সাপগুলো গর্তে ফিরে যাওয়া শুরু করে।

সব সময় সাপ দেখার সৌভাগ্য হয় না। যখন সাপগুলো গর্ত ছেড়ে বের হয়ে আসে, কেবল সে দু-তিন মাসজুড়েই সাপগুলো দেখা যায়। তখন রোজ তিন-চার হাজার দর্শনার্থী এসে জড়ো হয় সাপ দেখার জন্য। বাকি প্রায় আট-নয় মাস সাপগুলো শীতের হাত থেকে বাঁচতে গর্তেই ঢুকে থাকে। তাপমাত্রা হিমাঙ্কের নিচে ৪০ ডিগ্রি পর্যন্ত নেমে যাওয়ায় সাপগুলো মাটির অনেক ভেতরে নিজেদের জায়গা করে নেয়, যাতে বরফের হাত থেকে রেহাই পাওয়া যায়। সঙ্গে করে নিয়ে যায় ব্যাঙ আর পোকামাকড়ের বিশাল ভাণ্ডার, যাতে আরামে শীতটা পার করা যায়।

১৯৯৯ সালে ম্যানিটোবার আবহাওয়া অতিরিক্ত খারাপ হয়ে পড়ায় হাজারখানেক সাপ মারা পড়ে। এ ছাড়া প্রতিবছরই মহাসড়কে গাড়ির নিচে চাপা পড়ে প্রচুর সাপের মৃত্যু হয়। অবশ্য সচেতনতা বৃদ্ধি করার পর সাপের মৃত্যুহার এখন অনেক কম। রাস্তার ধারে বড় করে সাইনবোর্ড টাঙিয়ে গাড়িচালকদের সতর্ক করে দেওয়া হয়েছে, যেন সাপের গায়ের ওপর দিয়ে গাড়ি চালিয়ে না যায়। রাস্তার নিচ দিয়ে পাইপ বানিয়ে রাখা আছে, যাতে সাপেরা ওপর দিয়ে না গিয়ে পাইপ দিয়ে নিরাপদে চলতে পারে।


ভিডিও


একটি মন্তব্য পোস্ট করুন


  1. যারা বারবার টাকা দিয়ে ধোকা খাছেন ।আমাকে শেষবার বিসসার করেন ঠকবেনা।01763852350 Audio sex 500 taka imo sex 1000 taka ”reall sex 5000 taka”””””””””””””””””””””””””””””” Hello প্রবাসী বন্দুরা, আমি প্রবাসীদের সাথে সেক্স করি। আমি দেশের কল রিসিফ করি ; তাই কল দিবে”””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””” IMO Sex / Video call sex—1000টাকা Phone call /Audio call Sex- 500টাকা” টাকা বিকাশ “” bkash”” এর””মাধ্যমে”””পাঠাতে” হবে।””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””♥01763852350♥নাম্বার ———————- আমার নাম্বার ———————-♥01763852350♥”””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””.”””””””””””””‘”‘অামি গরিব পরিবারের মেয়ে লেখা পড়ার জন্য আমার কিছুটাকা প্রয়োজনতাই বাধ্য হয়ে এটা করছি দয়াকরেকেই বাজে কমেন্ট করবেন না সময় সবার এক রকম যাইনা আপনার জীবনেও খারাপসময় আসতে পারে………..”’”‘””’”””””””””””””””””””””””””””””””””””””””””””””” “”” আমার নাম্বর:——-♥01763852350 bakes number…………… audo sex500 taka……….video sex 1000 taka…!……… reall sex5000 taka…………….bakes number 01763852350…………DBBl………..

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. বয়সঃ ১৯
      অনেক একা অনুভব করছি।খুব HOT হতে ইচ্ছা করছে।
      আমি PHONE SEX খুব পছন্দ করি।Real SEX ও করি।আমি তোমাদের গরম করতে চাই আমার শরির দিয়ে।আমি Real হট মেয়ে। Just Call Me: 01762880249বন্ধুরা আমি লাবনী আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার 01762880249বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার01762880249বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার 01762880249

      বয়সঃ ১৯
      অনেক একা অনুভব করছি।খুব HOT হতে ইচ্ছা করছে।
      আমি PHONE SEX খুব পছন্দ করি।Real SEX ও করি।আমি তোমাদের গরম করতে চাই আমার শরির দিয়ে।আমি Real হট মেয়ে। Just Call Me: 01762880249বন্ধুরা আমি লাবনী আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার 01762880249বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার01762880249বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার বন্ধুরা আমি শিমু আমি টাকার বিনিময়ে ফোন সেক্স ও ইমু সেক্স করি ফোন সেক্স ৫০০টাকা ১ ঘন্টা ইমু সেক্স১০০০ টাকা ১ ঘন্টা আপনারা যদি কেউ সেক্স করতে চান তাহলে ফোন দেন আমার নাম্বার 01762880249

      মুছুন
  2. 01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২01785222492আমার নাম্বর। আমি মিতু আক্তার । আমি শুধুমাএ প্রবাসিদের সাথে বিশ্বাস্ততার সাথে সেক্স করি। ফোন কল অডিও সেক্স (১ ঘন্টা 500 টকা)। ভিডিও কল(imo) ইমু সেক্স (১ ঘন্টা 1000টকা) । টাকা (bksah) বিকাশ এর মাধ্যমে পাঠাতে হবে ০১৭৮৫২২২৪৯২

    উত্তরমুছুন

 
Top