GuidePedia

0
মাত্র ১০ বছর বয়সে টাইপিংয়ে হাতেখড়ি মুহাম্মদ খুরশেদ হোসাইনের। যখন টাইপিংটা মোটামুটি আয়ত্তের মধ্যে চলে এলো, তখন খুরশেদ ধীরে ধীরে দ্রুত গতিতে টাইপ করার চেষ্টা করতে লাগলেন। লক্ষ্য পৃথিবীর সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন টাইপিস্ট হওয়া।

এরপর প্রতিদিন টানা ৮ ঘণ্টা করে টাইপিং প্র্যাকটিস। সর্বশেষ ২০১২ সালে খুরশেদ পৃথিবীর সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন টাইপিস্ট হিসেবে নিজের নাম গিনেজ রেকর্ড বুকে তুলতে সক্ষম হন। কিন্তু একটি রেকর্ডে কী আর হয়! খুরশেদ নতুন রেকর্ড করার পরিকল্পনা নেন। ২০০৮ সালে ভারতের আরেক নাগরিক নীতা মাত্র ১ মিনিট ৩৩ সেকেন্ডে নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড গড়েন। এবার এ রেকর্ডটি ভাঙার জন্যই তোড়জোড় শুরু করে দেন টাইপিংপাগল খুরশেদ।

দিন নেই রাত নেই_ কী করে নাক দিয়ে দ্রুত গতিতে টাইপ করা যায়, সে নিয়ে সারা দিন পড়ে থাকা। সর্বশেষ ২০১৪ সালে শুধু নাক ব্যবহার করে মাত্র ৪৭.৪৪ সেকেন্ডে ১০৩টি বর্ণ লিখতে সমর্থ হন। আর এ কর্মটিই খুরশেদকে দ্বিতীয়বারের মতো গিনেস রেকর্ড বুকে তুলে দেয়। নাক দিয়ে টাইপিং করা প্রসঙ্গে বলতে গিয়ে খুরশেদ দ্য হিন্দুকে জানান, কাজটি ভীষণ কঠিন। কিন্তু কেউ যদি বিশ্বরেকর্ড গড়তে চায়, তাকে সে চ্যালেঞ্জটা তো নিতেই হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top