GuidePedia

0
ভাবুনতো আপনার স্মার্ট ফোনটি স্পর্শ না করেই শুধু মুখে বললেন ‘গান শোনাও’। অমনি গান শোনাতে শুরু করে দিলো যন্ত্রটি। ভাবছেন এওকি সম্ভব? কেন সম্ভব নয়। প্রযুক্তির এই দুনিয়ায় অনেক কিছুই ঘটে যাচ্ছে যা কিনা মানুষের ধারনার বাইরে ছিলো। মানুষকে তাক লাগিয়ে দিতে এমনই প্রযুক্তি আনছে আইফোন।

মাথা নাড়িয়ে, হাতের ইশারায় এমনকি কণ্ঠস্বরের মাধ্যমেও চালানো যাবে আইফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশন। আইফোনের নতুন অপারেটিং সিস্টেম আইওএসে এ নতুন ফিচারটি পরীক্ষা করে দেখছে অ্যাপল। সম্প্রতি সিএনএনে প্রকাশিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আইফোনে মোশন কন্ট্রোল বা নড়াচড়া শনাক্তকরণ প্রযুক্তির তথ্য প্রকাশ করে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইন টু ফাইভ ম্যাক। এ সাইটে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, শারীরিকভাবে অক্ষম বা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আইফোন চালানোর বিশেষ সুবিধা দিতে মোশন কন্ট্রোল ফিচার আনবে অ্যাপল। এ ফিচারের সাহায্যে মাথা নেড়ে আইফোনের অ্যাপ্লিকেশন চালানো যাবে। আইফোনের সামনের দিকে ক্যামেরা মাথার নড়াচড়া শনাক্ত করবে।

অ্যাপলের নতুন আইওএস সাত অপারেটিং সিস্টেমটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে চূড়ান্ত সংস্করণে নড়াচড়া শনাক্ত করার প্রযুক্তি যুক্ত হবে কি না, সে সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি অ্যাপল কর্তৃপক্ষ।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top