GuidePedia

0
এই প্রথম কোন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাত্যিকারের টাকার বিনিময়ে জুয়া খেলার App অবমুক্ত করা হচ্চে। আর এ মাধ্যমটি হচ্ছে সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক। লন্ডনভিত্তিক অনলাইন জুয়া খেলা পরিচালনাকারী প্রতিষ্ঠান গেমসিস ১৮ বছরের বেশি বয়সীদের জন্য ‘দ্যা বিংগো ফ্রেন্ডজি’ নামের এ App নিয়ে এসেছে।

ফেসবুক সূত্র জানিয়েছে, এ মূহূর্তে শুধু যুক্তরাজ্যের ব্যবহারকারীদের জন্য App টি উন্মুক্ত থাকবে। তাই তারা ছাড়া আর কউ এটি উপভোগ করতে পারব না্। এদিকে ফেসবুকের সবচেয়ে বড় গেমিং পার্টনার জানিয়েছে, তারাও আগামী বছর টাকার বিনিময়ে জুয়া খেলার একটি গেম নিয়ে আসর পরিকল্পনা করছে।

ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছে, ‘দ্যা বিংগো ফ্রেন্ডজি’ কোন যৌথ অংশীদারিত্বে নয় বরং পুরো গেমটি গেমসিস একাই তৈরি করেছে। আর টাকা দিয়ে জুয়া খেলা যুক্তরাজ্যে বেশ জনপ্রিয় এবং এর কার্যক্রমও অনেক সুনিয়ন্ত্রিত। তাই আমরা একজন অংশীদারকে ফেসবুকের জন্য প্রাপ্ত বয়স্কদের উপযোগী নিরাপদ এবং সুনিয়ন্ত্রিত একটি গেম বানানোর অনুমতি দিয়েছি। খেলাতে ১৮ বছরের বেশী নিশ্চিত হওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষ এজ-গেটিং প্রযুক্তি ব্যবহারের চিন্তা-ভাবনা করছে।

এছাড়া ক্ষতিগ্রস্ত হতে পারে এমন কোন ব্যক্তি যাতে App-এ প্রবেশ করতে না পারে এমন ব্যবস্থা রাখার ইচ্ছা প্রকাশ করেছে ফেসবুক।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top