GuidePedia

0
প্রধানমন্ত্রীর রান্না বিশ্ব মিডিয়ায়
ডেস্ক : ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ হাতে রান্নার ছবি শনিবার আলোড়ন তুলে সব ফেসবুক-টুইটার থেকে শুরু করে গণমাধ্যমে।

বাংলাদেশের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি, যিনি কিনা রাজনীতির মাঠে তুখোড় খেলোয়াড় হিসেবেই পরিচিত, তাকে রান্নাঘরে পেয়ে খবর প্রকাশ করতে ছাড়েনি কয়েকটি বিদেশি গণমাধ্যমও। বিশেষ করে ভারত ও মধ্যপ্রাচ্যের কয়েকটি পত্রিকা মাতৃরূপী প্রধানমন্ত্রীর ছবি সংবাদসহ প্রকাশ করেছে।

ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেস ‘বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোলাও
রান্নার দৃশ্য মিডিয়ায় হিট’ শিরোনামের সংবাদে বলে, মমতাময়ী মা! বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি যাতে তাকে ছেলের জন্মদিন উদযাপনে পোলাও রাঁধতে দেখা যাচ্ছে। প্রবাসী ৪২ বছর বয়সী সন্তান সজীব ওয়াজেদ জয় তার ফেসবুক পেজে ‘বিশেষ আয়োজন’ নামে ছবিটি পোস্ট করেন।

এতে আরো উল্লেখ করা হয়, শেখ হাসিনা তার আপনজনদের কাছে ভালো রাঁধুনি হিসেবেই পরিচিত। দুই দশক আগে উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য চাপাতি রুটি তৈরির কাজে তিনি স্বেচ্ছাসেবী হিসেবে যোগ দিয়েছিলেন। সে সময় হাসিনা নিজে হাতে বেলনের সাহায্যে ময়দা থেকে সঠিক আকৃতির রুটি তৈরির প্রক্রিয়া শিখিয়েছিলেন কমবয়সী স্বেচ্ছাসেবীদের।

দ্য হিন্দু পত্রিকা ছবিটির সঙ্গে সংবাদে মায়ের রান্না নিয়ে জয়ের প্রশংসার কথা উল্লেখ করে জানায়, জয় বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী একজন আইটি বিশেষজ্ঞ।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস) তাদের ছবি সংবাদে জানায়, জয়ের ৪২তম জন্মদিনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন, যাদের মধ্যে রয়েছেন তার মা শেখ হাসিনা, স্ত্রী ক্রিস্টিনা ওভারমায়ার, কন্যা সোফিয়া, বোন সায়মা হোসেন পুতুল এবং পুতুলের চার সন্তান।

কলকাতার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার তাদের ‘টুকরো খবর’-এ প্রধানমন্ত্রীর রান্নার ছবি প্রকাশ করে উল্লেখ করে, ‘আমেরিকা থেকে বাড়ি ফিরেছেন ছেলে সজীব ওয়াজেদ জয়। শনিবার তার জন্মদিনে নিজেই হেঁসেল সামলান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাঁধেন ছেলের প্রিয় মুরগি-পোলাও। নিজের ফেসবুক পেজে মায়ের এই ছবি প্রকাশ করেছেন জয়। লিখেছেন, ‘মুরগি-পোলাও তো কতই খেয়েছি, তবে মায়ের রান্নার স্বাদই আলাদা।’

মধ্যপ্রাচ্যের পত্রিকা গালফনিউজ ‘ছেলের ফেসবুক পেজে বাংলাদেশের প্রধানমন্ত্রীর রান্নার দৃশ্য’ শিরোনামের সংবাদে জানায়, ব্যস্ত শিডিউল থেকে সময় বের করে হাসিনাকে কিচেন অ্যাপ্রোন পরে এক হাতে কাঠের চামচ দিয়ে পাতিলে মুরগি নাড়তে, অন্য হাতে পাতিল ধরে রাখতে দেখা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top